এবার মাধ্যমিক স্কুল ৩ দিন বন্ধ রাখার ঘোষণা

মাঝারি ও তীব্র তাবদাহের কারণে প্রাথমিক বিদ্যালয়ের পর এবার সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর প্রাথমিক শাখা তিনদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি)।

সোমবার (৫ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) রূপক রায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব মাধ্যমিক বিদ্যালয়ে প্রাথমিক শাখা সংযুক্ত আছে (সংযুক্ত প্রাথমিক বিদ্যালয়) সেসব শিক্ষার্থী বৃহস্পতিবার পর্যন্ত ছুটি পাবে। তাদের এই সময়ে বিদ্যালয়ে আসতে হবে না।

মাধ্যমিক বিদ্যালয়গুলো গরমের কারণে ছুটি দেওয়া না হলেও এসব বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের জন্য বেশকিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

এসব নির্দেশনার মধ্যে রয়েছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অ্যাসেম্বলি ও পিটি-প্যারেট করানো যাবে না। তাদের পর্যাপ্ত পানি পানের পরামর্শ দিতে হবে। শ্রেণিকক্ষে আলো-বাতাস চলাচলের ব্যবস্থা রাখতে হবে। বৈদ্যুতিক পাখা নষ্ট থাকলে জরুরি ভিত্তিতে তা মেরামত করা হবে। বিদ্যালয়ের মাঠে কোনো কাজে ছাত্র-ছাত্রীদের পাঠানো যাবে না এবং মাঠে খেলাধুলা করা থেকে তাদের বিরত রাখতে হবে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!