চট্টগ্রামে ৭ তলার দেয়াল ভেঙে পড়লো দমকা হাওয়ায়, ভবন তুলছিল প্রপার্টি কোম্পানি

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লায় দমকা হাওয়ায় জ্যাপ প্রপার্টিজের নির্মাণাধীন ভবনের সপ্তম তলা থেকে একাংশের দেয়াল ভেঙে পড়েছে অপর একটি ভবনের ওপর। তবে এতে অল্পের জন্য রক্ষা পায় অপর ভবনে খেলাধুলারত শিশুরা।

চট্টগ্রামে ৭ তলার দেয়াল ভেঙে পড়লো দমকা হাওয়ায়, ভবন তুলছিল প্রপার্টি কোম্পানি 1

সোমবার (৫ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর আন্দরকিল্লা রাজাপুর লেন মধ্যম গলি এলাকায় জ্যাপ প্রপার্টিজের নির্মাণাধীন ইসহাক ভবনে এই ঘটে ঘটেছে।

সরেজমিন আন্দরকিল্লা রাজাপুর লেইন মধ্যম গলিতে দেখা গেছে, রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ইটের টুকরো। গলি থেকে ওপরের দিকে ভবনটিতে তাকাতেই দেখা গেছে, ওপরের একপাশে টিন দিয়ে ঘেরাও। তবে ভবনটির শেষ প্রান্তে নেই কোনো নিরাপত্তা ব্যবস্থা। অপর পাশে থাকা নবাব মঞ্জিলের পাশে কোনো নিরাপত্তা ব্যবস্থাও নেই।

পরে নবাব মঞ্জিলের ছাদে গিয়ে দেখা গেছে, জ্যাপ প্রপার্টিজের নির্মাণাধীন ইসহাক ভবনের সপ্তম তলা থেকে একটি অন্তত ৫ ফুট প্রস্থ ও ১০ ফুট উচ্চতার একটি দেওয়াল ভেঙে পড়েছে পাশের লাগোয়া ভবন নবাব মঞ্জিলের ছাদে। প্রায় ২৫ ফুটের ছাদের একপাশে প্রচুর পরিমাণ ভাঙা ইট ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। সেই ভবনের সীমানা দেয়ালের সঙ্গে ধাক্কায় বাকি ইটের অংশ রাস্তায় গিয়ে পড়েছে।

এই বিষয়ে নবাব মঞ্জিলের এক মালিক শিক্ষানবিশ আইনজীবী কাজী তারেক আহমেদ বলেন, ‘দমকা বাতাসে যদি বিল্ডিংয়ের দেয়াল ভেঙে যায়, তবে এটি কোন্ ধরনের নির্মাণকাজ করছে জ্যাপ প্রপার্টিজ? এই ভবনে যারা ফ্ল্যাট কিনছেন তাদের নিরাপত্তাকে কি নিশ্চিত করবে?’

তিনি আরও বলেন, ‘দেওয়াল ভেঙে পড়ার পরপরই ইসহাক ভবন থেকে কয়েকজন শ্রমিক আমাদের ছাদে পার হয়ে কিছু ইট সরিয়ে নিয়েছে। এই বিষয়ে জানানোর জন্য ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারীকে ফোনে কল করা হলে তিনি মিটিংয়ে আছেন জানিয়ে কেটে দেন।

এই বিষয়ে আইনি পদক্ষেপ নিচ্ছেন বলে জানান কাজী তারেক আহমেদ।

জ্যাপ প্রপার্টিজের মালিক সুমন কর বলেন, ‘এই ঘটনা জানার পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে নির্দেশ দিয়েছি। ওপাশে ত্রিপল ছিল। তবে বাতাসে মনে হয় সরে গেছে।’

সরেজমিন গিয়ে সেখানে কোনো ত্রিপল দেখা যায়নি জানালে তিনি বলেন, ‘ত্রিপল ছিল, সেটি মফিজ উদ্দিন খোকন ভাই (ভবনের অন্য মালিক) খুলে দিয়েছেন।’

এমন ভুল আর কখনও হবে না বলে জানিয়ে ফোন কল কেটে দেন সুমন কর।

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!