ইয়াবা লুটের মামলা থেকে ছাত্রলীগ নেতার অব্যহতি

ঘটনার সাথে সম্পৃক্ততার প্রমাণ না পাওয়ায় কক্সবাজারের আলোচিত ইয়াবা লুট মামলা থেকে অব্যহতি পেয়েছেন জেলা ছাত্রলীগ নেতা মো. ফয়সালকে। আলোচিত এই মামলার চূড়ান্ত প্রতিবেদন (চার্জশীট) আদালতে দাখিল করা হয়। ফয়সাল শহরের মধ্যম টেকপাড়া মসজিদ রোডের মৃত আব্দুল করিমের পুত্র।

প্রাপ্ত তথ্যে জানা যায়, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি শহরের মাঝিরঘাট এলাকার আবু ছৈয়দ কোম্পানির জেটিতে ইয়াবার একটি চালান লুটের ঘটনা ঘটে। এ ঘটনায় একই বছরের ২৫ ফেব্রুয়ারি ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া বাদি হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-(৮৭/২০২০)। এই মামলায় ফয়সালকে আসামি করা হয়।

মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিবি পুলিশের উপপরিদর্শক রাজীব কুমার সূত্রধরকে। দীর্ঘ তদন্তের পর গত ২৫ সেপ্টেম্বর ফয়সালকে ওই মামলার চার্জশীট থেকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের তৎকালীন উপপরিদর্শক (বর্তমানে ঢাকা রেঞ্জে) রাজীব কুমার সূত্রধর মুঠোফোনে চট্টগ্রাম প্রতিদিনকে জানান, মামলাটির দীর্ঘ তদন্তে ফয়সালের বিরুদ্ধে কোন সাক্ষি প্রমাণ না পাওয়ায় তাকে মামলার চার্জশীট থেকে বাদ দেওয়া হয়েছে।

মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার চার্জশীট থেকে অব্যাহতি পেয়ে জেলা ছাত্রলীগ নেতা মো. ফয়সাল জানান, রাজনৈতিক এবং সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার কু-মতলবে একটি মহলের ষড়যন্ত্রে তাকে ইয়াবা লুটের মত জঘন্য মামলায় আসামি করা হয়েছিল। কিন্তু অবশেষে সত্যের জয় হয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!