ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে মামলা চট্টগ্রামে

ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি করেন চট্টগ্রাম নগরীর চকবাজার থানার ডিসি রোডের ব্যবসায়ী চৌধুরী নাঈম সরোয়ার। আদালত মামলটি গ্রহণ করে অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে সমন জারি করেছে।

মামলার বাদী নাঈম বলেন, ‘ইভ্যালির বিজ্ঞাপন দেখে ১ লাখ ৬০ হাজার টাকার একটি মোটরসাইকেল অর্ডার দেই আমি। কিন্তু দীর্ঘসময় অতিবাহিত হওয়ার পরও আমাকে কোনো মোটরসাইকেল সরবরাহ করা হয়নি।’

তিনি বলেন, ‘পরে ইভ্যালিতে অভিযোগ করলে তাদের অফিস থেকে একটি চেক দেওয়া হয়। চেকটি ব্যাংকে জমা দিলে প্রত্যাখ্যান হয়। তাই আমি বাধ্য হয়ে মামলা করেছি।’

২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে মাত্র আড়াই বছরের মধ্যে সরবরাহকারী কোম্পানি ও গ্রাহকদের কাছে ৫৪৩ কোটি টাকার দায়ে পড়ে ইভ্যালি। এত অল্প সময়ে বিপুল টাকা কোথায় গেল—তার হদিস এখনো মেলেনি। ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে ইভ্যালির এমডি রাসেলের বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযান শেষে রাসেল ও তার স্ত্রীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে একাধিক মামলা করেন ক্ষতিগ্রস্ত গ্রাহকরা। বর্তমানে তারা কারাগারে আছেন।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!