ইপিজেডে অ্যাপারেলস কারখানায় ৬ লাখ টাকার মালামাল চুরি, মূলহোতা গ্রেপ্তার

ইপিজেডের একটি কারখানায় ৩০ মিনিটে ৬ লাখ টাকার মালামাল চুরির ঘটনায় এক চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে দক্ষিণ মধ্যম হালিশহর টেকের মোড় রেলবিট মাহাবুব কলোনি থেকে ৩০টি সিলিং ফ্যান, ৮৭টি সিলিং ফ্যানের ডানা (ব্লেড), ১২টি মোটর ও ১০ ব্যাটারি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার চোরের নাম মো. সুমন ওরফে ডার্বি (২৫)। তিনি ভোলার চরফ্যাশন থানার ফরিদাবাদ গ্রামের আব্দুল বারেকের ছেলে। বর্তমানে নগরীর ইপিজেড থানার ব্যারিস্টার কলেজ রোডের মহিউদ্দিন কলোনিতে অস্থায়ীবাবে বসবাস করছেন তিনি।

শুক্রবার (১৯ জানুয়ারি) রাতে চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে ইপিজেড থানায় সিইপিজেড অ্যাপারেলস কারখানার পক্ষে মো. এহসানুল হক (৫৭) বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

জানা গেছে, সিইপিজেডের একটি অ্যাপারেলস কারখানায় গভীর রাতে জানালার গ্রিল কেটে প্রবেশ করে সুমনের নেতৃত্বে একদল চোর। সেখানে প্রায় ৩০ মিনিটের মধ্যে সাড়ে ছয় লাখ টাকার মূল্যের কারখানার মালামাল চুরি করে নিয়ে যায় চোরচক্র।

মামলা সূত্রে জানা গেছে, সিলিং ফ্যান ৪০টি, সুইং মেশিন হেড ৩০ পিচ, সুইং মেশিনের মোটর ৩০ পিস, ইলেকট্রিক ওয়্যার ৪ হাজার মিটার, ২০ হাজার টাকাসহ মোট ৬ লাখ ৩০ হাজার টাকার মালামাল চুরি করা হয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোসাইন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘শুক্রবার চুরির অভিযোগের প্রেক্ষিতে একটি মামলা দায়ের করেন ভূক্তভোগীর পক্ষে একজন। মামলার পর চান্দগাঁও এলাকা থেকে রাতেই প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এই মামলায় বাকি আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে বন্দর থানার দক্ষিণ মধ্যম হালিশহর টেকের মোড় রেলবিট মাহাবুব কলোনি ৩০টি সিলিং ফ্যানের বডি, ৮৭ টি সিলিং ফ্যানের ডানা (ব্লেড), ১২ টি মোটর, ১০ ব্যাটারি উদ্ধার করা হয়।’

এমএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!