ইংলিশদের বেশিদূর দৌঁড়াতে দেয়নি অস্ট্রেলিয়া

অ্যাশেজ সিরিজ; প্রথম টেস্ট

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে চেপে ধরেও নিজেরা বেশিদূর দৌঁড়াতে পারেনি ইংলিশরা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ২৮৪ রানে থামিয়ে দিয়ে নিজেরাও থেমে গেছে ৩৭৪ রানে। মাত্র ৯০ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৭৬ রান সংগ্রহ করে। নিজের দ্বিতীয় ইনিংসেও রানের দেখা পাননি অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। প্রথম ইনিংসে ২ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ফিরে যান ৮ রান করে। ওসমান খাজা ৪০ রান করে আউট হয়ে গেলেও স্মিথ ২০ রানে ব্যাট করছিলেন।

প্রথম ইনিংসে স্টিভ স্মিথের সেঞ্চুরি আর দশম ব্যাটসম্যান পিটার সিডলের লড়াকু ব্যাটে অজিরা অলআউট হওয়ার আগে তোলে ২৮৪ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ইংলিশদের ওপেনার জো বার্নসের সেঞ্চুরি, দলপতি জো রুটের ফিফটি আর অলরাউন্ডার বেন স্টোকসের ফিফটিতে ইংলিশরা তোলে ৩৭৪ রান।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ওপেনার ডেভিড ওয়ার্নার ২, ক্যামেরন ব্যানক্রফট ৮, উসমান খাজা ১৩ রান করে বিদায় নেন। ক্যারিয়ারের ২৫তম টেস্ট সেঞ্চুরি করা স্টিভ স্মিথ ২১৯ বলে ১৬টি চার আর দুটি ছক্কায় করেন ১৪৪ রান। ট্রেভিস হেড ৩৫ আর দশম ব্যাটসম্যান পিটার সিডল ৪৪ রান করেন। ম্যাথু ওয়েড, দলপতি টিম পেইন, প্যাটিনসন, প্যাট কামিন্স দুই অঙ্কের দেখা পাননি।

ইংলিশদের হয়ে স্টুয়ার্ট ব্রড ৫টি, ক্রিস ওকস ৩টি, বেন স্টোকস একটি আর মঈন আলি একটি করে উইকেট তুলে নেন। জেমস আন্ডারসন, জো ডেনলি কোনো উইকেট পাননি।

ইংলিশ ওপেনার জো বার্নস ১৭টি বাউন্ডারিতে করেন ১৩৩ রান
ইংলিশ ওপেনার জো বার্নস ১৭টি বাউন্ডারিতে করেন ১৩৩ রান

প্রথম ইনিংসে ইংলিশ ওপেনার জো বার্নস ৩১২ বলে ১৭টি বাউন্ডারিতে করেন ১৩৩ রান। জেসন রয় ১০, জো রুট ৫৭, জো ডেনলি ১৮, জস বাটলার ৫, বেন স্টোকস ৫০, জনি বেয়ারস্টো ৮, মঈন আলি ০, স্টুয়ার্ট ব্রড ২৯ আর আন্ডারসন ৩ রান করেন। নয় নম্বরে নামা ক্রিস ওকস ৯৫ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স তিনটি, প্যাটিনসন দুটি, পিটার সিডল দুটি, নাথান লায়ন তিনটি করে উইকেট তুলে নেন। ম্যাথু ওয়েড, স্টিভ স্মিথ আর ট্রেভিস হেড কোনো উইকেট পাননি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!