আফগানিস্তানের বিপক্ষে বৃষ্টি বাঁচিয়ে দিল বাংলাদেশকে

'এ' দলের সিরিজ

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ফের হারের পথে ছিলেন ইমরুল কায়েসরা। মনে হচ্ছিল সিরিজটাই বুঝি হাতছাড়া হয়ে যাবে স্বাগতিকদের। কিন্তু শ্রাবণের বৃষ্টিতে রক্ষা। বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহটা টপকে যেতে দারুণ লড়ছিলেন আফগানিস্তানের দুই ওপেনার। বৃষ্টি সর্বনাশ করে দিল সফরকারীদের।

পরিত্যক্ত হয়েছে সিরিজের চতুর্থ ওয়ানডে। এ অবস্থায় ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ও এগিয়ে আছে আফগানরা।

শনিবার সাভারের বিকেএসপিতে বৃষ্টির কারণে খেলা কমে দাঁড়িয়েছিল ৪৪ ওভারে। এরপর বাংলাদেশের ইনিংসের ৩৯তম ওভারে ফের বৃষ্টি নামলে ৪০ ওভারে নেমে আসে ম্যাচ।

ম্যাচে টস ভাগ্যটা সঙ্গে ছিল না। শুরুতে ব্যাট করতে নেমে অলআউট হয়ে বাংলাদেশ ‘এ’ করে মাত্র ১৭৬ রান। এরপর ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে আফগানিস্তানের টার্গেট দাঁড়ায় ১৮৭। জবাবে দারুণ লড়ে যাচ্ছিল সফরকারীরা। কিন্তু ৮.২ ওভারে বৃষ্টির বাধায় বন্ধ হয়ে যায় খেলা। তখন সফরকারীদের সংগ্রহ ছিল বিনা উইকেটে ৫৭। ইব্রাহিম জাদরান ২৮ বলে ৩০ ও রহমানউল্লাহ গুবরাজ অপরাজিত ছিলেন ২১ রানে।

এর আগে ব্যাট করতে নেমে রান পেতে সংগ্রাম করেন ইমরুল কায়েস। অধিনায়ক করেন ৬৩ বলে ৩৩ রান। সফল আফিফ হোসেন, তার ব্যাটে ৬৪ বলে ৪৫। নাভিন-উল-হক ৪০ রানে নেন ৫ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ‘এ’ দল: ৪০ ওভারে ১৭৬/১০ (ইমরুল ৩৩, নাঈম ১, জাকির ০, মাহমুদ ১৩, আফিফ ৪৫, জাকের ২৩, মেহেদি ১৭, আবু হায়দার ১১, অপু ৩, আবু জায়েদ ১; নাভিন ৫/৪০, আশরাফ ১/৩২, কায়েস ১/৩৬)
আফগানিস্তান ‘এ’ দল: (লক্ষ্য ১৮৭) ৮.২ ওভারে ৫৭ (ইব্রাহিম ৩০*, রহমানউল্লাহ ২১*; আবু জায়েদ ০/২৪)
ফল: ম্যাচ পরিত্যক্ত

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!