গুজব ঠেকাতে একদিনে ২২ প্রতিষ্ঠানে প্রচার বাকলিয়া থানা ওসির

ছেলেধরা গুজব ঠেকাতে ও সচেতনতা বাড়াতে গুজব বিরোধী ক্যাম্পেইন করেছে নগরীর সিএমপির বাকলিয়া থানা পুলিশ। এসময় বাকলিয়া এলাকায় ২২টি স্কুল-কলেজে এ ক্যাম্পেইন চালানো হয়। শনিবার (২৭ জুলাই) সকাল ১০টার দিকে বাকলিয়া থানা গুজব বিরোধী এ প্রচারণা শুরু করে।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, দেশকে অস্তিতিশীল করার লক্ষ্যে একটি চক্র ছেলেধরা গুজব ছড়িয়ে মানুষের মাঝে বিভ্রান্ত ছড়াচ্ছে। সেই সঙ্গে গুজবকারীদের কঠোরভাবে দমন করার নিদের্শ প্রদান করেন। এতে গুজবে কান না দিয়ে সবাইকে সচেতন হওয়া পরামর্শ দেন তিনি।

ওসি আরো বলেন, ‘সকাল থেকে বাকলিয়া এলাকায় ২২টি শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের টিম গিয়ে প্রচারণা চালিয়েছে। গুজব ঠেকাতে গত তিনদিন ধরে মাইকিং করা হয়েছে বিভিন্ন জায়াগায়। সন্দেহের বশবর্তী হয়ে যেন কারো প্রাণ না যায় বা কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেয় শিক্ষার্থীদের মাঝে প্রচার করেছি। সবাইকে এ ধরনের গুজব দেখলে তাৎক্ষনিক পুলিশকে ৯৯৯-এ কল করার জন্য বলা হয়েছে বলে জানান তিনি।’

গুজব ঠেকাতে একদিনে ২২ প্রতিষ্ঠানে প্রচার বাকলিয়া থানা ওসির 1

গুজব বিরোধী প্রচারণায় বাকলিয়া থানা ওসি নেজাম উদ্দীন, ওসি তদন্ত হেলাল উদ্দীনসহ থানার পুরো টিম অংশ নেয়।

উল্লেখ্য, শনিবার (২০ জুলাই) পুলিশ সদর দপ্তর ছেলে ধরা গুজবে গণপিটুনিকে ফৌজদারি অপরাধ উল্লেখ করে এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি জানিয়েছিল। ছেলে ধরা গুজবে সম্প্রতি সারাদেশে বেশ কয়েকজন নারী-পুরুষ নিহত হয়েছেন। চট্টগ্রাম জেলার পাশাপাশি নগরীতে একই গুজবে একাধিক ঘটনা ঘটেছে। গণপিটুনিতে হতাহত ঠেকাতে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) ২৪ ঘণ্টার ‘নিয়ন্ত্রণ কক্ষ’ চালু করেছে। এছাড়া পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে সহায়তা নেওয়া যাবে।

আজাদ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!