আগ্নেয়াস্ত্রসহ ৪ ডাকাত গ্রেপ্তার মিরসরাইয়ে

চট্টগ্রামের মিরসরাইয়ে অস্ত্র-গুলিসহ আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই সময় তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তবে চক্রের আরও ৭-৮ জন পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টায় উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের কলঘর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ডাকাতরা হলেন চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানার বারআউলিয়া ইউনিয়নের দক্ষিণ ঘোড়ামারা এলাকার চুল্লু ফকির বাড়ির মৃত খোরশেদ আলমের ছেলে মোস্তফা কামাল ওরফে রাজু (২২), বারবকুণ্ড ইউনিয়নের উত্তর মাহমুদাবাদ এলাকার আলী আহম্মেদ কেরানী বাড়ির মৃত রফিকুল ইসলামের ছেলে মো. ইকবাল হোসেন (২৭), নতুনপাড়া এলাকার আব্দুর রহমানের বাড়ির আব্দুল হান্নান লের বাড়ির সাজ্জাদ হোসেন (১৯) ও সোনালীপাড়া এলাকার খোকনের বাড়ির আবুল কালামের ছেলে আল আমিন ওরফে আব্বাছ (২২)।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, শুক্রবার দিবাগত রাত দেড়টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, ১০-১২ জনের একটি ডাকাত দল খৈয়াছড়া ইউনিয়নের কলঘর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামমুখি অংশে বিভিন্ন গাড়ি থামিয়ে ডাকাতির উদ্দেশ্য অস্ত্রশস্ত্রসহ নিয়ে একত্রিত হয়েছে। দ্রুত ঘটনাস্থলে গিয়ে অস্ত্র ও গুলিসহ চারজনকে আটক করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি নম্বরবিহীন সিএনজি জব্দ করা হয়।

ওসি আরও বলেন, গ্রেপ্তার মোস্তফা কামাল ওরফে রাজুর কাছ থেকে ১টি ওয়ান শুটারগান (আগ্নেয়াস্ত্র) ,২ রাউন্ড গুলি ও বাকিদের কাছ থেকে লোহার পাইপ, লোহার রড, ছোরা, বিভিন্ন কোম্পানির ৪টি মোবাইল সেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা মিরসরাই থানার চিহ্নিত ডাকাত ইমরান ও রুবেলের নেতৃত্বে আরও ৫/৬ জনের সহযোগিতায় ডাকাতি করার জন্য একত্রিত হন। তারা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। এই ঘটনায় তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা ও ডাকাতির চেষ্টায় পৃথক দুটি মামলার প্রস্তুতি চলছে।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে সীতাকুণ্ড ও মিরসরাই থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!