আগুন লাগা প্রমোদতরী টেনে নিয়ে আসা হচ্ছে চট্টগ্রামে

ইঞ্জিনে আগুন ধরে বিকল হওয়া প্রমোদতরী বে-ওয়ান জাহাজকে টেনে চট্টগ্রামের উপকুলে নিয়ে আসা হচ্ছে। তাতে করে রাতভর আতঙ্কে থাকা যাত্রীদের কষ্টের অবসান ঘটছে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে।

আগের রাতে আগুন দুর্ঘটনায় পড়া বে-ওয়ান জাহাজ বন্দরের কান্ডারী-১০ এর সাহায্যে চট্টগ্রামের পথে রওয়ানা দেয়।

চট্টগ্রাম থেকে ১৭ নটিক্যাল মাইল দুরের গভীর সমুদ্রে বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টায় জাহাজটির একটি ইঞ্জিনে আগুনের সুত্রপাত হয়।

জাহাজে থাকা কয়েকজন যাত্রী বিষয়টি রাতেই নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম জোনের কোস্টগার্ড কমান্ডার হাবিবুর রহমান জানান, বে-ওয়ান ইঞ্জিন বিকল হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে একটি উদ্ধার জাহাজ পাঠানো হয়েছে। রাতে ঘটনার পর পর কোস্টগার্ডের জাহাজটি বেওয়ানের পাশেই নোঙ্গর করে রাখা হয়েছে। যাতে যাত্রীরা ভয়ে আতঙ্কিত না হয়।

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে অগ্নিকাণ্ডে কবলিত হয়ে দেশের প্রথম বিলাসবহুল ক্রুজ শিপ ‘এমভি বে ওয়ান’। বৃহস্পতিবার রাত ১১টায় পতেঙ্গা থেকে ছেড়ে যাওয়ার দেড় ঘন্টার মাথা রাত সাড়ে বারটার দিকে আগুন লাগে জাহাজের ইঞ্জিন রুমে।

আগুনের ধোঁয়া জাহাজের অন্যান্য ফ্লোরে ছড়িয়ে পড়লে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, দীর্ঘদিন বন্ধ থাকার পর ২৫ নভেম্বর থেকে সরাসরি যাত্রা শুরু করছে ক্রুজ শিপ ‘এমভি বে ওয়ান’।

চট্টগ্রাম-সেন্টমার্টিন নৌ-রুটে সমুদ্রগামী বিলাসবহুল কোনো জাহাজের যাতায়াত এটাই প্রথম হলেও জাহাজটি খুবই পুরনো। অনেকটা মেয়াদোত্তীর্ণ জাহাজ জাপান থেকে নিলামে ক্রয় করেন কর্ণফুলী শিপ বিল্ডার্স লিমিটেড। সেটি কিছুটা সংস্কার করে চালানো হচ্ছে সমুদ্রে।

এএস/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!