অসৎ কর্মকাণ্ড সততা টেলিকমে, চট্টগ্রামে ‎র‍্যাবের জালে প্রতারক

দোকানের নাম সততা টেলিকম। কিন্তু দোকানের ভেতর চলে অসৎ কর্মকাণ্ড, তৈরি হয় জাল সনদ, ভুয়া জাতীয় পরিচয়পত্র। মাত্র ২ মিনিটেই ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে চড়া দামে তা বিক্রির পাশাপাশি মানুষকে জিম্মি করে টাকা আদায় করতো প্রতারক মো. রাকিব হোসেন (২৫)। তবে শেষ পর্যন্ত ধরা পড়তে হলো তাকে।

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানার দক্ষিণ হালিশহর থেকে রাকিবকে আটকের কথা জানায় ‎র‍্যাব-৭। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাত ৮টা ৪৫ মিনিটে পালানোর সময় এ প্রতারককে আটক করে ‎র‍্যাব।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী মিডিয়া অফিসার নিয়াজ মো. চপল জানান, নগরীর ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ফ্রি পোর্ট ইপিজেড গেটের বিপরীতে রাকিবের দোকান সততা টেলিকম।

ওখানে রাকিব হোসেন ব্যক্তিগত কম্পিউটারে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করত।

তিনি আরও জানান, খবর পেয়ে অভিযান চালায় র‍্যাব। এ সময় সে র‍্যাবকে ফাঁকি দিয়ে পালানোর চেষ্টা করে। রাকিবের দোকান তল্লাশি করে ভুয়া এনআইডি কার্ড, ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরণের সরঞ্জাম জব্দ করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত তার ব্যবহৃত কম্পিউটারের মাধ্যমে প্রতারণা ও জালিয়াতি করে আসছে। আটক আসামিকে ইপিজেড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আরএ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!