আক্রান্ত
১৮৩১৫
সুস্থ
১৪৬১৪
মৃত্যু
২৮৫

মারা যাওয়ার ৭ দিন পর ফোন এলো ‘করোনা রিপোর্ট পজিটিভ’

0

শ্বাসকষ্ট আর হার্টের সমস্যা নিয়ে গত ২০ জুন হাসপাতালে ভর্তি হন এক ব্যক্তি। ভর্তি হওয়ার দুইদিন পর নেয়া হয় করোনা পরীক্ষার নমুনা। নমুনা পরীক্ষার ৬ দিন পর মারা যান রোগী। আর রোগী মারা যাওয়ার ৭ দিন পর সিভিল সার্জন অফিস থেকে কল আসলো। বলা হল, ‘আপনার রোগী করোনা পজিটিভ’!

ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের বহদ্দারহাট এলাকার রুহুল আমিন নামের এক ব্যক্তির সঙ্গে। গত ২০ জুন শ্বাসকষ্ট আর হার্টের সমস্যার কারণে তাকে চট্টগ্রাম আন্তর্জাতিক মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

দুইদিন পর ২২ জুন করোনা পরীক্ষার জন্য তার নমুনা দেওয়া হয়। ফলাফল হাতে আসার আগেই ২৮ জুন তিনি মারা যান। কিন্তু মারা যাওয়ার ৭ দিন ও নমুনা দেয়ার ১৩ দিন পর নমুনা দেওয়ার সময় ফরমে উল্লিখিত রোগীর স্বজনের মোবাইল নম্বরে শনিবার (৫ জুলাই) ফোন এলো ‘আপনার রোগীর করোনা পজিটিভ’!

আর এতে করে চরম বিপাকে পড়েছেন ওই রোগীর আত্মীয়স্বজন ও তার সংস্পর্শে আসা লোকজন। এতদিন পর ফলাফল আসায় নিজেরাই করোনার শংকায় ভুগছেন।

রুহুল আমিনের আত্মীয় মহিম উদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘গত ২০ জুন শ্বাসকষ্ট আর হার্টের সমস্যার কারনে আমার বোনের শ্বশুরকে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। প্রথমে তারা ভর্তি করিয়ে অক্সিজেন নেই বলে ভর্তি বাতিল করতে চেয়েছিল। পরে আমি বাইরে থেকে অক্সিজেন ব্যবস্থা করার পর তারা ভর্তি নেয়। দুইদিন পর ২২ জুন করোনা পরীক্ষা করতে বলে।

এরপর আমি সিআইএমসিএইচ এ যোগাযোগ করি। তারা আমাকে মেট্রোপলিটন হাসপাতালের মার্কেটিং এক্সিকিউটিভ পরিচয়ে আব্দুল আউয়াল নামের একজনের কার্ড দেয়। আব্দুল আউয়ালকে কল দিলে ৩ হাজার টাকার বিনিময়ে সিআইএমসিএইচ থেকে নমুনা নিয়ে যাওয়া হয়। তিনি তখন বলেছিলেন, ৫ থেকে ৭ দিনের মধ্যেই রিপোর্ট চলে আসবে। কিন্তু ২৮ জুন রুহুল আমীন মারা যান।

মহীম উদ্দিন আরও বলেন, ‘আমি ৫ দিন পর আব্দুল আউয়ালকে কল দিই। তিনি বলেন আরও দুইদিন লাগবে। দুইদিন পর কল দিলে ওনি রিপোর্ট নেগেটিভ বলে জানান। পরবর্তীতে আমি সবাইকে নেগেটিভ বলি। কিন্তু আজ রোববার (৫ জুলাই) আমাকে সিভিল সার্জন অফিস থেকে কল করে বলে, ওনার নমুনা পজিটিভ। এখন আমরা কি করবো? কিভাবে সতর্ক হবো?’

এ বিষয়ে জানতে চাইলে মেট্রোপলিটন হাসপাতালের মার্কেটিং এক্সিকিউটিভ আব্দুল আউয়াল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমি নমুনা নিয়ে চট্টগ্রাম মেডিকেলে জমা দিয়েছি। ওনার রেজাল্ট না আসলে কিভাবে বলবো নেগেটিভ? আমি নেগেটিভ বা পজিটিভ বিষয়ে কিছু বলিনি।’

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm