s alam cement
আক্রান্ত
৫১০১৯
সুস্থ
৩৭০৬২
মৃত্যু
৫৫৫

বহিরাগত মহড়ায় চমেক আবারও রক্তাক্ত, নাছির-নওফেল গ্রুপের সংঘর্ষে আহত ৬

0

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. ওয়াসিম সাজ্জাত রানার উপর অতর্কিত হামলার জের ধরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারীদের মধ্যে দুই দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় মেডিকেলে যাওয়ার পথে চমেক পুলিশ ফাঁড়ির সামনে ডা. ওয়াসিম সাজ্জাত প্রতিপক্ষ গ্রুপের হামলার শিকার হন বলে জানিয়েছেন চমেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন শিমুল।

ডা. ওয়াসিম সাজ্জাত চমেক ছাত্রলীগের রাজনীতিতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন। বর্তমানে তিনি চমেক হাসপাতালের কোভিড ওয়ার্ডে দায়িত্ব পালনের পাশাপাশি টেলিমেডিসিন সেবা দেয়ার জন্যও কাজ করছেন।

এই ঘটনার জের ধরে রাত ১১ টার দিকে আবারও সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের সদস্যরা। এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের নেতৃত্বে একদল বহিরাগতরাও শিক্ষা উপমন্ত্রীর অনুসারীদের সাথে সংঘর্ষে অংশ নেয় বলে জানা গেছে।

ফজলে রাব্বী সুজনের নিজের ফেসবুক আইডিতে একটি লাইভেও এমন চিত্র দেখা গেছে। প্রায় ২০-২৫ মিনিট ধরে চলা এই সংঘর্ষে দুই পক্ষের ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। এছাড়াও চমেকের গোয়াছি বাগান এলাকার রাজুর নেতৃত্ব একদল বহিরাগত হামলায় অংশ নেয় বলে জানা গেছে।

এই ঘটনায় যারা আহত হয়েছেন তারা হলেন চমেক ছাত্রলীগের সভাপতি ডা. হাবীবুর রহমান, মুশফিকুল ইসলাম আরাফ, অভিজিৎ রায়, তৌফিকুর রহমান, আতাউল্যা বোখারী ও শাকিল।

Din Mohammed Convention Hall

সিএমপি উত্তর জোনের অতিরিক্ত উপ-কমিশনার আবু বকর সিদ্দিক রাতে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, উভয়পক্ষ এখন ছাত্রাবাসে অবস্থান করছে। তারা যাতে আবার সংঘর্ষে জড়াতে না পারে সেজন্য আমরা কঠোর অবস্থানে আছি।

এদিকে সন্ধ্যায় ডা. ওয়াসিম সাজ্জাতের উপর হামলার ঘটনায় পাঁচলাইশ থানায় একটি মামলাও দায়ের করার প্রক্রিয়া চলছে বলে চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া। তিনি বলেন, ‘ডা. ওয়াসিম সাজ্জাতের তার উপর হামলার ঘটনায় একটা অভিযোগ করেছেন।’

প্রসঙ্গত, মেডিকেল কলেজ ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সাবেক সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারীদের মধ্যে গত এক বছর ধরে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটছে।

এআরটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm