আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

নামের মিলে বড় ভুল, করোনা আক্রান্ত নন ডা. আবদুর রব মাসুম

আইসোলেশন ছেড়ে আবার কাজে ফিরছেন

0
high flow nasal cannula – mobile

কথায় আছে নামে নামে যমে টানে, এবারে নামে নামে টানলো করোনায়। একদিন আগে রোববার (২৮ জুন) ল্যাব থেকে ভুল করে আরেক আব্দুর রবের করোনা টেস্টের ফলাফল জানানো হয়েছিল জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুমকে। পরে অবশ্য দ্রুততম সময়ে সেই ভুল সংশোধনও করে নেয় ল্যাব কর্তৃপক্ষ। তবে ততক্ষণে দেরি হয়ে গেছে। সারা শহরে খবর ছড়িয়ে যায় ডা. আব্দুর রব মাসুম করোনায় আক্রান্ত।

একদিনের মাথায় এই ভুল বোঝাবুঝির অবসান ঘটলো। নিশ্চিত হয়ে জানা গেল, ডা. আব্দুর রব মাসুম করোনা আক্রান্ত নন। পর পর দুই দফা নমুনা পরীক্ষায় ভিন্ন দুটি ল্যাবে নেগেটিভ ফলাফল এসেছে তার। ফলে আগামীকাল থেকে আবারও কাজে যোগ দিচ্ছেন তিনি।

করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি একটি ভুল বোঝাবুঝি ছিল বলে নিজেই জানালেন ডা. আব্দুর রব মাসুম। সোমবার (২৯ জুন) রাতে চট্টগ্রাম প্রতিদিনকে তিনি বলেন, ‘মূলত অফিসিয়ালি ফলাফল আসার আগেই আমাদের হাসপাতাল থেকে যোগাযোগ করা হলে ল্যাব কর্তৃপক্ষ জানায় আমার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ফলাফল এসেছে। কিছুক্ষণ পর অবশ্য তারা আবার আমাদের জানিয়েছে একই দিন আব্দুর রব নামে দুজন নমুনা দিয়েছেন। যাদের একজন পজিটিভ। সেই আব্দুর রব অন্য কেউ। তবে আমার ফলাফল নেগেটিভ। প্রথমে ভুল করে তারা আরেক আব্দুর রবের ফলাফল আমার বলে জানিয়েছে। কিন্তু ততোক্ষণে এটা সবাই জেনে গেছে।’

‘তাই ঝুঁকি এড়াতে আরেক দফা নমুনা পরীক্ষা করাই আমি। সেই টেস্টেও আমার করোনা নেগেটিভ এসেছে। এটি মূলত ভুল বোঝাবুঝি ছিল। আমি কাল থেকে আবার কাজে যোগ দেবো। মাঝখানে দুই দিন আমি আইসোলেশনে ছিলাম ডেল্টা হেলথ কেয়ারে’— যোগ করেন ডা. আব্দুর রব মাসুম।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm