আক্রান্ত
৩৫৩৭
সুস্থ
২৪৮
মৃত্যু
৮৫

দেশের খাদ্যে স্বয়ংসম্পুর্নতা অর্জনে কৃষি ব্যাংক বিশেষ অবদান রেখেছে

0

বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম এ ইউসুফ বলেছেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠিত কৃষকের ব্যাংক কৃষি ব্যাংক আজ দেশের খাদ্যে স্বয়ংসম্পুর্নতা অর্জনে বিশেষ অবদান রেখেছে ।

DSCF9910 copy

আজ সকালে নগরীর ষোলশহরস্থ কৃষি ব্যাংক ভবনের মিলনায়তনে বাংলাদেশ কৃষি ব্যাংক চট্টগ্রাম বিভাগের অঞ্চল প্রধান, নিরীক্ষা কর্মকর্তা ও কর্পোরেট শাখা প্রধানগণের সাথে ঋণ আদায় ও বিতরন সংক্রান্ত পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ বিদেশে অর্থনীতি বিষয়ক যে কোন সভায়, আলোচনায় ও সেমিনারে দেশের অর্থনীতির উন্নয়নে কৃষি ব্যাংকের অবদানের কথা নিজ মনে স্বীকার করে। তাই কৃষি ব্যাংকের চলমান চাকাকে আরো অগ্রগতির দিকে এগিয়ে নিতে হবে। কৃষি ব্যাংক গ্রাম থেকে শহর পর্যন্ত যে ভাবে স্বচ্ছতার ও জবাবদিহিতার সাথে ঋণ প্রদান ও ঋণ আদায় করে দেশ ও জাতির  কল্যানে কাজ করে যাচ্ছে বলে কৃষি ব্যাংক আজ একটি ভালো ও আর্দশ ব্যাংকে পরিনত হয়েছে ।

 

কৃষি ব্যাংকের একটি দক্ষ পরিচালনা পর্ষদের সৎ ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য।  কৃষি ব্যাংক এ দেশের যুব সমাজের ভাগ্য ও পরিবর্তনেও বিশেষ অবদান রেখেছে তার প্রমান বগুড়ার মুন্নি ও সাভারের মালেক অন্যতম। বর্তমানে কৃষি ব্যাংক রাজশাহী অঞ্চল বাদ দিয়ে দেশের ১,১৩১ টি শাখার মাধ্যমে ৩৫,০০০ লক্ষ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ঋণ প্রদান  করেছে। কৃষি ব্যাংকে কর্মরতদের মধ্যে ৯৮% কর্মকর্তা যদি ন্যায় নীতি ও সততার সাথে দাষিত্ব পালন করে সেখানে ২% কর্মকর্তা কর্মচারী কোন অনিয়ম ও দূনীতি করার সুযোগ পাবে না। তাই যার যার অবস্থান থেকে সৎ ও ন্যায়নীতির মাধ্যমে দায়িত্ব পালনের জন্য আহবান জানান।

 

বি.কে.বির মসজিদের ইমাম মাওলানা মোঃ জসিম উদ্দিনের পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানটির সঞ্চলনায় ছিলেন বি.কে.বি ষোলশহর শাখার প্রিন্সিপাল অফিসার আফরোজা খানম। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি ব্যাংক চট্টগ্রাম বিভাগের মহাব্যবস্থাপক ঠাকুর দাস কুন্ডু।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের মহাব্যবস্থাপক ঠাকুর দাস কুন্ডু। এতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংক চট্টগ্রাম বিভাগের বিভাগীয় নিরক্ষক কর্মকর্তা আহম্মদ কবির।

 

অনুষ্ঠানের শুরুতে ফিতা কেটে  অনুষ্ঠানের প্রধান অতিথি ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ কৃষি ব্যাংকের মিলনায়তন ও কম্পিউটার ল্যাব উদ্ভোধন করেন । অনুষ্ঠানে শুরুতে প্রধান অতিথি বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম এ ইউসুফকে বি.কে.বি কর্মচারী ইউনিয়ন (সিবিএ) কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আকবর হোসেন, বি.কে.বি কর্মচারী ইউনিয়ন (সিবিএ) পূর্ব অঞ্চল সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারন সম্পাদক সৈয়দ মোঃ ইমাম হোসেন, বি.কে.বি কর্মচারী ইউনিয়ন (সিবিএ) পশ্চিম অঞ্চলের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ও সাধারন সম্পদক ফয়জুল মামুন খান সহ অন্যান্য নেতৃবৃন্দ ফুল দিয়ে বরন করেন।

 

রিপোর্ট : আমিনুল হক শাহীন

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm