আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

চট্টগ্রামে ২৫, সারাদেশে আরও ১৪০৯ জনের করোনাজয়

0
high flow nasal cannula – mobile

সারাদেশে লাঘামহীন ঘোড়ার মতো ছুটতে থাকা করোনা শনাক্তের পেছনে ছুটছে করোনামুক্ত হওয়ার সংখ্যা। সারাদেশে করোনায় শনাক্ত এক লাখ ৩৭ হাজার ৭৮৭ জনের মধ্যে ২৮ জুন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৭২৭ জন। অন্যদিকে, চট্টগ্রামে ৭৬৮৯ জন করোনা রোগীর মধ্যে সুস্থ হয়েছেন ৯৩৩ জন। এর মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ২৫ জন এবং সারাদেশে এই সংখ্যা ১৪০৯।

একইসাথে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল এক হাজার ৭৩৮ জনে। এছাড়া একই সময়ে নতুন করে ৩ হাজার ৮০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট এক লাখ ৩৭ হাজার ৭৮৭ জন ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হলেন। চট্টগ্রামে ২৪ ঘণ্টায় চার জন মারা যাওয়ার দিনে শনাক্ত হয়েছেন ৬৪ জন, যা গত দুই মাসের মধ্যে সবচেয়ে কম।

রোববার (২৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও চট্টগ্রাম সিভিল সার্জন সকালে এসব তথ্য জানান।

দেশের ৬৮টি আরটি-পিসিআর ল্যাবের মধ্যে ৬৫টির পরীক্ষা তথ্য তুলে ধরে ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৭ হাজার ৩৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯৯টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৩০ হাজার ১৯৭টিতে।
দেশে নতুন করে আরো এক হাজার ৪০৯ জন করোনারোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৭২৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগেরই বাসিন্দা রয়েছেন ২১ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, খুলনা ও সিলেটে তিনজন করে, রাজশাহী ও বরিশালে দুজন করে এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩০ জন এবং বাড়িতে মারা গেছেন ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

মৃতদের বয়স বিশ্লেষণ তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, মৃত ৪৩ জনের মধ্যে ৩১ পুরুষ এবং ১৪ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের দুজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের বয়সসীমার একজন রয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm