আক্রান্ত
৯৮৮৮
সুস্থ
১১৯৫
মৃত্যু
১৮৯

চট্টগ্রামের ৮ জনসহ আরও ১৫ মৃত্যু, আক্রান্ত ছাড়ালো ৪০ হাজার

আবারও সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

0
high flow nasal cannula – mobile

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে চট্টগ্রাম বিভাগরেই রয়েছেন ৮ জন। এছাড়া ঢাকা শহরের রয়েছেন ৬ জন।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় মৃতদের বিভাগ বিশ্লেষণে তিনি বলেন, চট্টগ্রাম বিভাগে আটজন এবং ঢাকা বিভাগের সাতজন মারা গেছেন। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ২৯ জন।

এলাকাভিত্তিক বিশ্লেষণে তিনি বলেন, চট্টগ্রাম বিভাগের মৃতদের মধ্যে চট্টগ্রাম সিটিতে দুজন, সিটির বাইরে চট্টগ্রাম জেলায় দুজন, কক্সবাজারে দুজন এবং কুমিল্লায় দুজন রয়েছেন। এছাড়া ঢাকা বিভাগের মধ্যে ঢাকা সিটিতে ছয়জন এবং নারায়ণগঞ্জে একজন মারা গেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী চারজন।

একই সাথে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ২,০২৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। বুধবারের (২৭ মে) চেয়ে বৃহস্পতিবার (২৮ মে) ৪৮৮ জন বেশি আক্রান্ত হয়েছেন। এর আগের দিন মঙ্গলবার (২৬ মে) ১,১৬৬ জন আর সোমবার (২৫ মে) ১,৯৭৫ জন শনাক্ত হয়েছিলেন।

তাতে করে, দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। এখন এ ভাইরাসে শনাক্ত ৪০,৩২১ জন রোগী রয়েছে।

তিনি নতুন একটিসহ মোট ৪৯টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নয় হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে নয় হাজার ৩১০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও দুই হাজার ২৯ জনের দেহে, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এই প্রথম ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজার ছাড়াল। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৩২১ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ১৫ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৫৯ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫০০ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল আট হাজার ৪২৫ জনে।

অন্যদিকে, বুধবার (২৭ মে) রাত পর্যন্ত চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা ২২০০ জন। যাদের মধ্যে ১৯১ জন সুস্থ হলেও মারা গেছেন ৬১ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm