চট্টগ্রামের দু’জনকে নিয়ে বাংলাদেশ দল নেপালে

এস এ গেমসে ক্রিকেটে স্বর্ণজয়ের লক্ষ্য

0

এস এ গেমসে এক আসর পর ক্রিকেট ডিসিপ্লিন অন্তর্ভুক্ত হওয়ায় নাজমুল হোসেন শান্ত’র নেতৃত্বাধীন বাংলাদেশ দলকে ঘিরে আবারো স্বর্নপদক জয়ের স্বপ্ন দেখছেন সবাই।স্বর্নপদক জিতলে বিজয়মঞ্চে এক সঙ্গে যায় ওঠা। সাফল্যে বেজে ওঠে জাতীয় সঙ্গীত, ওড়ে জাতীয় পতাকা। গেমসের এমন আবহ পেতে মুখিয়ে আছে ক্রিকেট দল। আর সেই অনূর্ধ্ব-২৩ বাংলাদেশ দলের হয়ে নেপাল গেলেন চট্টগ্রামের দুই সম্ভাবনাময়ী ক্রিকেটার ইয়াসির আলী রাব্বি ও মিনহাজুল আবেদীন আফ্রিদি।

এশিয়ান গেমস ইতিহাসে বাংলাদেশের সেরা সাফল্য এসেছে ক্রিকেট থেকে। আশরাফুলের নেতৃত্বে বাংলাদেশ দল জিতেছে ২০১০ সালে গুয়াংজু এশিয়ান গেমসে স্বর্নপদক। এশিয়ান গেমসে ক্রিকেট ডিসিপ্লিনের অভিষেকেই স্বর্ন সাফল্য। ২০১০ সালে এসএ গেমসে প্রথমবারের মতো প্রবর্তিত ক্রিকেটেও স্বর্নপদক জয়ের অতীত আছে বাংলাদেশ দলের।

নেপালের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাওয়ার আগে স্বর্ণপদক জিতে জাতীয় পতাকা ওড়ানোর আবহের কথাই ক্রিকেটারদের মনে করিয়ে দিয়েছেন নির্বাচক এবং দলটির ম্যানেজার হাবিবুল বাশার সুমন- ‘আমাদের ক্রিকেট টিম এই গেমসটা খেলে অভ্যস্ত নয়। আমার জন্য এটা নতুন একটা কিছু। গেমসে কোনো পদক জিতলে একসঙ্গে দাঁড়ানো পতাকাটা ওড়ে। সবাই এই ব্যাপারটা নিয়ে অনেক আগ্রহী। সবাই খুব উৎসাহ নিয়েই যাচ্ছে এসএ গেমস খেলতে। আশা করি এটা রেগুলার থাকবে। সবার সুযোগ হবে পারফর্ম করার।’

ইমার্জিং কাপ এবং বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলেছে যে দলটি, সেই দলটিই এবার অংশ নিচ্ছে এসএ গেমসে। দলটিতে সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব এবং নাইম শেখ থাকায় দলটিকে ঘিরে স্বর্নজয়ের স্বপ্ন দেখছেন হাবিবুল। ভারত, পাকিস্তান এই ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় ৫ দেশের অংশগ্রহনে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ শ্রীলংকা।

বাংলাদেশ দলকে ঘিরে দারুন সম্ভাবনা দেখছেন হাবিবুল- ‘এই দলটাই অনেক দিন ধরে খেলছে। আমরা ভারত সফর করেছি। এরপর ঢাকাতে ইমার্জিং কাপ খেললাম। ওই টিমটা ওইখান থেকেই এসেছে। এই দলে অনেক সম্ভাবনাময় ক্রিকেটার আছে। এই ইউনিটটা থেকে আমরা ভালো কিছু পেতে পারি। আমরা এই ইউনিটটাকে যথেষ্ট সুযোগ দিচ্ছি। তাঁরা অনেক ম্যাচ খেলছে, নিজেদের তৈরি করার সুযোগ পাচ্ছে। আমরা আশাবাদী এসএ গেমসে আমরা ভালো করবো। ইমার্জিং কাপের ফাইনালটা আমাদের ভালো যায়নি। আশা করছি এসএ গেমসে ভালো করবো।’

এসএ গেমসের বাংলাদেশ দল:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, মিনহাজুল আবেদিন আফ্রিদি, জাকির হাসান, ইয়াসির আলি রাব্বি, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম, মানিক খান, মেহেদি হাসান রানা, মাহেদি হাসান, হাসান মাহমুদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশের রেকর্ড স্বর্ণ পদক

নেপালে উনিশবার উড়লো সোনায় মোড়ানো লাল-সবুজ পতাকা