s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

কুয়েত থেকে বিমান এবার সরাসরি উড়ে আসবে চট্টগ্রামে

৩০ অক্টোবর থেকে কুয়েত-চট্টগ্রাম সরাসরি ফ্লাইট

0

রাজধানী হয়ে আর নয়, কুয়েত থেকে সরাসরিই এখন চট্টগ্রামে চলে আসা যাবে। ৩০ অক্টােবর থেকে শুরু হচ্ছে কুয়েত-চট্টগ্রাম বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট। এর মধ্য দিয়ে চট্টগ্রাম অঞ্চলের লোক যারা কুয়েতপ্রবাসী, অবশেষে তাদের বহুদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। চট্টগ্রাম বিভাগের অন্তত এক লাখ মানুষ কুয়েতে প্রবাসযাপন করছেন।

প্রাথমিকভাবে সপ্তাহে একদিন প্রতি বুধবার কুয়েত থেকে সরাসরি চট্টগ্রাম একমুখী ফ্লাইটটি চলাচল করবে। সরাসরি ফ্লাইট না থাকায় এতোদিন রাজধানী হয়েই চট্টগ্রামে আসতে হতো চট্টগ্রাম বিভাগের প্রায় এক লাখ কুয়েত প্রবাসীকে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-কুয়েত-ঢাকা কিংবা কুয়েত এয়ারওয়েজের কুয়েত-ঢাকা-কুয়েত রুটের ফ্লাইটে যাতায়াত করতে হওয়ায় এতোদিন ধরে ঢাকা থেকে চট্টগ্রাম কিংবা বিভাগের অন্য জেলাগুলোতে যাতায়াতে সীমাহীন ভোগান্তিতে পড়তে হচ্ছিল কুয়েতপ্রবাসীদের।

বাংলাদেশ বিমান সূত্র জানিয়েছে, কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতি বুধবার স্থানীয় সময় রাত ১২.৪৫ মিনিটে বিমানের চট্টগ্রামমুখী উড়োজাহাজটি ছাড়বে। অন্যদিকে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৮.৪৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। তবে উভয়মুখী ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত বাংলাদেশ থেকে কুয়েতে ফেরার সময় আপাতত আগের মতোই ঢাকা হয়ে যেতে হবে চট্টগ্রামবাসীদের।

জানা গেছে, এই রুটে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার চলাচল করবে। সকল ট্যাক্সসহ সর্বনিম্ন ভাড়া (একমুখী) ৬৭.৬৮ কুয়েতি দিরহাম, বাংলাদেশের মূদ্রায় যা ১৮ হাজার ৮৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

কুয়েতে বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল ইসলাম বলেন, ‘কুয়েত থেকে যাওয়াটা বেশি প্রয়োজন বলে আপাতত একমুখী সরাসরি ফ্লাইট দেওয়া হয়েছে। প্রয়ােজনে আগামীতে ফ্লাইট সংখ্যা বাড়িয়ে উভয়মুখী সরাসরি চলাচলের ব্যবস্থা নেওয়া হবে।’

Din Mohammed Convention Hall

তিনি বিস্তারিত তথ্যে, টিকিট বা যে কোনও সহায়তার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুয়েত অফিস (আল-হোমাইজি বিল্ডিং, আল সোয়ার স্ট্রিট, পিও বক্স-২৩৮৩৭, সাফাত ১৩০৯৯, কুয়েত । ফোন: বিক্রয় কাউন্টার +৯৬৫ ২২৪৫২৯৭৭-৮ অতিরিক্ত: ৪৫/৪৬/৪৮) কিংবা নিকটস্থ ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযােগের জন্য অনুরোধ জানিয়েছেন।

চট্টগ্রামের সন্তান কুয়েতের বাংলাদেশের রাষ্ট্রদূত এসএম আবুল কালাম বলেছেন, ‘চট্টগ্রামবাসীর ভোগান্তি কমাতে চট্টগ্রামে সরাসরি ফ্লাইট চালুর জন্য দূতাবাসের পক্ষ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ অনুরোধ জানানো হয়েছিল। তাতে সাড়া দিয়ে এই রুট চালু করায় কুয়েত প্রবাসী চট্টগ্রাম বিভাগ বিশেষ করে বৃহত্তর চট্টগ্রাম ও বৃহত্তর নোয়াখালী অঞ্চলের মানুষের দেশে ফেরার ভোগান্তি আর থাকবে না।’

চট্টগ্রাম সমিতি কুয়েতের সভাপতি জাফর আহমদ চৌধুরী বলেন, ‘কুয়েত থেকে প্রায় ৬ ঘন্টার জার্নি করে ঢাকা এবং সেখান থেকে চট্টগ্রাম, এরপর গ্রামের বাড়ি যাওয়া প্রবাসীদের জন্য যে কী কষ্টের ছিল তা ভাষায় বোঝানো যাবে না। এখন আমরা এই দুঃসহ ভােগান্তি থেকে মুক্ত হয়ে প্রিয় স্বদেশে ফিরতে পারবো। এর চেয়ে আনন্দের বিষয় আর কী হতে পারে!’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

ইয়াবা ধরে বেচে দিতেন চট্টগ্রামের দুই পুলিশ

চট্টগ্রামের সেই ইয়াবা ব্যবসায়ী পুলিশকে জেলেই যেতে হল

নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ মিলেছে, বলছে দুদক

স্ত্রীসহ আমীর খসরুকে আবার ডেকেছে দুদক, ভায়রাও আছে

ksrm