পুলিশ পরিচয়ে কাউকে চাঁদা দেবেন না— পাঁচলাইশের ‘হ্যালো ওসি’তে হুঁশিয়ারি

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা এলাকায় পুলিশের সোর্স অথবা পুলিশ পরিচয়ে কেউ কারো কাছে চাঁদা কিংবা ঘুষ দাবি করলে না দিয়ে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

নগরীর পাঁচলাইশ থানার খতিবেরহাট মোহাম্মদপুর এলাকায় মোবারক আলী সওদাগর বাড়ির সামনে ‘হ্যালো ওসি’ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

তিনি দুর্নীতিরোধে ঘুষ প্রদান থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, মামলা দায়ের এবং অভিযোগ করতে থানায় কোন ধরনের ফি এবং আনুতোষিক দিতে হয় না। মাদক, ইভটিজিং, জঙ্গিবাদ এবং দুর্নীতি-দুর্বৃত্তায়ন রোধে সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা প্রতিরোধে সমাজের সকল বিবেকবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

অনুষ্ঠানে অংশ নেন পাঁচলাইশ থানার খতিবেরহাট মোহাম্মদপুর এলাকার বাসিন্দা।
অনুষ্ঠানে অংশ নেন পাঁচলাইশ থানার খতিবেরহাট মোহাম্মদপুর এলাকার বাসিন্দা।

‘হ্যালো ওসি’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম, পাঁচলাইশ থানা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব আবু সাঈদ সেলিম, ভুক্তভোগী মো. মাহবুবুল আলম, মো. শাহজাহান, মো. ইউসুফ, মো. সুমন, সেলিম উদ্দিন, সোহেল বড়ুয়া প্রমুখ।

বক্তারা ‘হ্যালো ওসি’ প্রোগ্রামের প্রশংসা করেন এবং এই ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে পুলিশ এবং জনগণের মধ্যে সংশয় সন্দেহ অবিশ্বাস দূরীভূত হয়ে একটি বিশ্বাসযোগ্য সম্পর্কের সংযোগ তৈরি হবে বলে আশা প্রকাশ করেন। এছাড়া এ ধরনের কর্মকান্ডের মাধ্যমে সামাজিক অপরাধসমূহ অনেকাংশে কমে আসবে এবং পুলিশের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস সৃষ্টি হবে বলে জানান তারা।

বক্তারা খতিবেরহাট এলাকার চলাচলের রাস্তায় ভাসমান দোকানপাট, বস্তি এলাকায় জুয়ার আড্ডা এবং মাদক ব্যবসা ও ব্যবহারের কথা তুলে ধরেন। এছাড়া কিছু জায়গায় বখাটেদের আড্ডা এবং ইভটিজিংয়ের অপরাধ সংঘটিত হয় বলে জানান তারা। তবে চলমান অভিযানে মাদক ও জুয়ার আড্ডা সমূহ বন্ধ থাকলেও জোরালো তৎপরতা না থাকলে সেগুলো পুনরায় চালু হওয়ার আশঙ্কাও করেন বক্তারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!