৫০০ পরিবারের কাছে খাবার পৌঁছে দেবে ‘টিম পতেঙ্গা’

করোনা ভাইরাসের কারণে বিরাজমান পরিস্থিতিতে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা এলাকায় তরুণদের দল ‘টিম পতেঙ্গা’ নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। পতেঙ্গায় এলাকায় করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি থেকে কর্মহীন ৫০০ দুঃস্থ পরিবারের মাঝে একসপ্তাহের খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

সমাজের জন্য ভালো কিছু করার প্রত্যাশা নিয়ে নগরীর পতেঙ্গা এলাকায় ১৮ জন শিক্ষিত তরুণ মিলে গড়ে তোলেন ‘টিম পতেঙ্গা’। সপ্তাহখানেক আগে সামাজিক যোগাযোগমাধ্যমে দুঃস্থ পরিবারকে সাহায্যের বিষয়টি জানালে শুধু পতেঙ্গা নয়, দেশ ও দেশের বাইরে থেকেও ব্যাপক সাড়া পায় টিম পতেঙ্গা। কেউ বিকাশে, কেউ ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোর পাশাপাশি চালের বস্তা, লবণ ও সাবান দিয়েও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

করোনা ভাইরাস সংক্রমণের কথা চিন্তা করে টিম পতেঙ্গার সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যমকে কাজে লাগিয়ে মাত্র চার দিনে প্রায় দেড় লাখ টাকার অনুদান সংগ্রহ করেন। দেশের বাইরে ইতালি, যুক্তরাষ্ট্র, দুবাই থেকেও অনুদান আসে।

টিম পতেঙ্গার সদস্যরা জানান, অনলাইনে কোন ভালো কাজের জন্য অনুদান চাইলে খুব বেশি সাড়া পাওয়া যায় না। কারণ অনলাইনে এখন অনেক প্রতারক। যে কারণে মানুষ অথেনটিক সোর্স না হলে সাহায্য করার উৎসাহ পান না বিশ্বাসের অভাবে। কিন্তু অনেক সামর্থ্যবান মানুষই সাহায্য করতে ইচ্ছুক। এক্ষেত্রে আমরা পতেঙ্গা এলাকাকে ৯টি জোনে ভাগ করে প্রতি জোন থেকে ২ জন করে এলাকার ১৮ জন বিশ্বস্ত শিক্ষিত যুবককে একত্র করেছি।

তারা জানান, ইতিমধ্যে আমরা জোনভিত্তিক সাহায্যপ্রার্থী মানুষের তালিকা তৈরি করেছি— যাদের ঘরের দরজায় আমরা খাবার পৌঁছে দেবো। আগামী ৩ এপ্রিল থেকে খাদ্যসামগ্রী বিতরণের এই কার্যক্রম শুরু হবে বলে সংগঠনটির সদস্যরা জানান।

এসকেএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!