১৫ ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯ বগি কুমিল্লার নাঙ্গলকোটে লাইনচ্যুত হওয়ার ১৫ ঘণ্টার পর চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার (১৮ মার্চ) সকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (চট্টগ্রাম) মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি বলেন, ডাউন লাইনটি ক্লিয়ার করেছি। এরই মধ্যে এক লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। অন্য একটি লাইনে এখনও কিছু বগি পড়ে আছে। বিভিন্ন স্টেশনে আটকে থাকা সব ট্রেন পর পর ছেড়ে এসেছে। সেগুলো কাছাকাছি স্টেশনে অবস্থান করছে। প্রথমে কক্সবাজার এক্সপ্রেস দিয়ে শুরু করে এক এক করে সব ট্রেন পাসিং দেওয়া হয়।

এর আগে, রোবরার দুপুরে পৌনে ২টার দিকে নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনের অদূরে তেজেরবাজার এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া জামালপুরগামী ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়।

নাঙ্গলকোট রেলওয়ে স্টেশন মাস্টার জামাল উদ্দিন বলেন, গতকাল (রোববার) থেকে বিভিন্ন স্টেশনে ১৫টির মতো যাত্রীবাহী ট্রেন ও কয়েকটি মালবাহী ট্রেন আটকা পড়েছিল। অনেক ট্রেনের শিডিউল বাতিল হয়ে যায়। দুর্ঘটনায় কেউ নিহত না হলেও রেলের বগি ও লাইনের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!