১০ দিন পর চট্টগ্রামের ফুটপাতে হকার বসবে ৫ ঘন্টা

১০ দিন পর চট্টগ্রাম নগরীর ফুটপাতে হকার বসতে পারবে মোট ৫ ঘন্টা— বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। হকারদের রুটিরুজির কথা বিবেচনায় রেখে এমন সিদ্ধান্ত নিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। এই সিদ্ধান্ত কার্যকর হবে আগামী ৪ সেপ্টেম্বর থেকে।

সোমবার (২৪ আগস্ট) নগরীর আন্দরকিল্লায় পুরাতন নগর ভবনে হকার নেতাদের সঙ্গে বৈঠকে আরও সিদ্ধান্ত হয়েছে— হকাররা নগরীর ফুটপাতে কে কোন্ স্পটে বসবে তা হকার নেতারা নির্ধারণ করবে, বসার স্থান মার্কিং করে দেওয়া হবে সিটি করপোরেশনের পক্ষ থেকে, ফুটপাতে বেচাকেনার সময় হবে বিকেল ৩টা থেকে রাত ৮টা।

এছাড়া রাস্তার দুই পাশে বসা যাবে না, বসতে হবে একপাশে, ফুটপাতের একাংশ চলাচলের জন্য উন্মুক্ত রাখতে হবে, ‍ফুটপাতে ও রাস্তায় কোনো অবকাঠামো রাখা যাবে না এবং তালিকাভুক্ত হকারদের ব্যাচ ও ইউনিফর্ম থাকবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, ‘বর্তমানে নগরীতে রাস্তাঘাট ও ফুটপাতে হকারদের বেপরোয়া আচরণে জনদুর্ভোগ বেড়েছে। ফুটপাত সংকুচিত করে পথচারী চলাচলের জায়গাটুকু হারাতে বসেছে। আমরা চাই পথচারীরাও স্বচ্ছন্দে চলুক, হকাররাও নিয়মতান্ত্রিকভাবে ব্যবসা পরিচালা করুক।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!