হেডেংলিতে অস্ট্রেলিয়ার রাজত্বের নেতৃত্বে লেবুশেন

লর্ডসে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড পেসার জোফরা আর্চারের বাউন্সারে মাথায় আঘাত পান অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। টেস্টের জন্য আইসিসির নতুন নিয়ম কাজে লাগিয়ে দ্বিতীয় ইনিংসে স্মিথের ‘পরিবর্তিত’ খেলোয়াড় হিসেবে মার্নাস লেবুশেনকে নামায় অস্ট্রেলিয়া। ইংলিশ বোলারদের সামলে ৫৯ রানের সংগ্রামী ইনিংস খেলেছিলেন লেবুশেন।

সেদিনের সে ইনিংসটি যেনো বার্তা ছিলো অস্ট্রেলিয়ার জন্য, যে স্মিথ না থাকলেও তার জায়গা পূরণের জন্য প্রস্তুত লেবুশেন। হেডিংলিতে সিরিজের তৃতীয় টেস্টে সে কাজটিই করে যাচ্ছেন তিনি। প্রথম ইনিংসে বাকিদের ব্যর্থতার ভিড়ে লেবুশেনের ব্যাট থেকে আসে ৭৪ রানের ইনিংস।

এবার দ্বিতীয় ইনিংসেও তার ব্যাটে ভর করেই বড় লিডের দিকে এগুচ্ছে অস্ট্রেলিয়া। ম্যাচের দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে অসিদের সংগ্রহ ৬ উইকেটে ১৭১ রান। প্রথম ইনিংসে ১১২ রানের এগিয়ে থাকায় তাদের লিড এখন ২৮৩ রানের।

প্রথম ইনিংসের ন্যায় দ্বিতীয় ইনিংসেও ব্যর্থতার বৃত্তে আটকা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। মার্কাস হ্যারিস ১৯, উসমান খাজা ২৩, ট্রাভিস হেড ২৫ ও ম্যাথু ওয়েডরা ৩৩ রান করলেও, ইনিংস বড় করতে না পারার অপরাধে অপরাধী তারা। যার ফলে দিন শেষে ৫৩ রান নিয়ে অপরাজিত থাকা লেবুশেন একা বনে গেছেন আবারও। শেষের ব্যাটসম্যানদের নিয়ে তিনি লিডটা কত বড় করতে পারেন, সেটাই এখন দেখার বিষয়।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে জশ হ্যাজলউডের তোপে পড়ে ইংল্যান্ড। নিজেদের টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ ৬৭ রানে অলআউট হয়ে যায় তারা। হ্যাজলউড নেন ৫ উইকেট। প্রথম ইনিংসে মাত্র ১৭৯ রানে গুটিয়ে যাওয়ার পরেও, অস্ট্রেলিয়া পায় ১১২ রানের লিড।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!