হাসপাতালে অনিয়ম::: ১০ কোটি টাকার মেশিন হল শো-পিচ ::: তদন্ত কমিটি

 

রাজীব সেন প্রিন্স ::::  অসংখ্য অনিয়মের অভিযোগ উঠেছে সাধারণ মানুষের সেবাদানকারী চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বিরুদ্ধে। হাসপাতালটির জন্য বছরখানেক আগে নতুন দামে পুরনো এমআরআই মেশিনটি এখন হাসপাতালের শো-পিচ হিসেবেই ব্যবহার হচ্ছে, হাসপাchittagong@hospi.dghs.gov.bdতালের আয়ের অংশ সরকারি কোষাগারে জমা না দেওয়াসহ অনেক অভিযোগ উঠে আসে এ হাসপাতালটির বিরুদ্ধে।

 

২৫০ শয্যাবিশিষ্ট এ হাসপাতালটিতে রোগীর তুলনায় পর্যাপ্ত ডাক্তারের অভাবে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত এমন অভিযোগও ভুক্তভোগী রোগীদের। সরকারি ঔষুধ নিয়েও রয়েছে নয়ছয়।

 

আজ রবিবার দুপুরে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় নানান অনিয়মের বিষয়গুলো উঠে আসে। তাই সরকারি হস্তক্ষেপে হাসপাতালের এসব অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে গঠন করা হয় তিন সদস্যের একটি তদন্ত কমিটি।

 

জেলা সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের যুগ্ম সম্পাদক ফয়সাল ইকবাল চৌধুরীকে সাথে রেখে তদন্ত কমিটির প্রধান থাকে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। আগামী এক মাসের মধ্যে গঠিত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয় সভায়।

 

হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সভাপতিত্বে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভাটি অনুষ্ঠিত হয়। এসময় চট্টগ্রামের নগরপিতা সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন সভায় উপস্থিত ছিলেন। সভায় থেকে সাধারণ ভুক্তভোগী রোগীদের প্রতিনিধি হয়ে অন্যান্যের মধ্যে মত প্রকাশ করেন ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা বেগম, ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারি, বিএমএ সভাপতি মুজিবুল হক খান, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায় মুরশিদ আরা বেগম, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী।

2012-11-01__met08

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বিরুদ্ধে বেশ কিছু অনিয়মের অভিযোগ উঠার কথা স্বীকার করে চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী বলেন, এ বিষয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে হাসপাতালের ব্যবস্থাপনা সভায় এবং কমিটিকে আগামী এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

বছরখানেক আগে ১০ কোটি টাকা মূল্যে পুরনো অকেজো এমন একটি এমআরআই মেশিন কেনা হয় যা বাংলাদেশে চলে না। এত কোটি টাকার নষ্ট মেশিন হাসপাতালে শো পিচ হিসেবে বসিয়ে রাখার কারণ এবং পাশাপাশি সরকারি এই হাসপাতালের আয়ের উৎস সরকারি কোষাগাড়ে জমা না পড়ার উদ্দেশ্য জানা যাবে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার পর।

 

রিপোর্ট :::: রাজীব সেন প্রিন্স::

এ এস / জি এম এম / আর এস পি :::…….

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!