হাটহাজারীতে বাস স্টেশন থেকে ৫ কোটি টাকার ভূমি উদ্ধার

হাটহাজারী বাস স্টেশন এলাকার অবৈধ দখল উৎখাত করলো উপজেলা প্রশাসন। অভিযানে প্রায় ৫ কোটি টাকার ৬ শতক ভূমি উদ্ধার করা হয়৷ মঙ্গলবার (২৮ জানুয়ারি) নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্ব সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

হাটহাজারী বাস স্টেশনে অবৈধভাবে দোকান নির্মাণ করার ফলে স্টেশনের আশপাশে বাস ট্রাক, চাঁদের গাড়ি, সিএনজি অটোরিকশা ও সড়কের উপর এলোমেলোভাবে দাঁড়িয়ে থাকার ফলে নিত্যদিন যানজটসহ নানা দুর্ঘটনা ঘটে। পার্বত্য চট্টগ্রাম খাগড়াছড়ি ও রাঙ্গামাটি যাতায়াতের পথে হাটহাজারী বাস স্টেশন এলাকায় দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকতে হয়।

কয়েক যুগ ধরে বাস স্টেশনে অবৈধ দখল করে দোকান ভাড়া দিয়ে টাকা আয় করে আসলেও তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়া যায়নি।

হাটহাজারী বাস স্টেশনে যানজট নিরসন ও সরকারি জায়গা দখল উচ্ছেদে ২৪ জানুয়ারি থেকে উচ্ছেদ অভিযান শুরু করে উপজেলা প্রশাসন। শ্রমিক মুত্যুর গুজব ছড়িয়েও অভিযান বন্ধ করা যায়নি। আজকের অভিযানে পাকা ও আধাপাকা স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৫ কোটি টাকার ৬ শতক ভূমি উদ্ধার করা হয়।

হাটহাজারীতে বাস স্টেশন থেকে ৫ কোটি টাকার ভূমি উদ্ধার 1

অভিযানে নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন ও সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা নেতৃত্ব দেন।

রুহুল আমিন বলেন, ‘অবৈধ স্থাপনাগুলোই হাটহাজারীর যানজটের প্রধান কারণ। টানা ৫দিন অভিযান চালিয়ে সরকারি জায়গা উদ্ধার করেছি। আজকের অভিযানে প্রায় ৫ কোটি টাকার ভূমি উদ্ধার হয়েছে।’

অভিযানে হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ আলম, টিআইও মোস্তাফিজ, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকের হোসেন প্রমুখ সহায়তা করেন।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!