সোহরাওয়ার্দী হলে ভাঙচুর চালালো চবি ছাত্রলীগ

নিজেদের গ্রুপের মধ্যকার অন্তকোন্দলের জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হলের অন্তত ১০টি কক্ষ ভাঙচুর চালিয়েছে শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মীরা। এসময় দুই ছাত্রলীগকর্মীও আহত হয়।

বুধবার (২৩ মার্চ) দুপুরে সোহরাওয়ার্দী হলের প্রশাসনিক কক্ষগুলোতে ভাঙচুর করা হয়। এসময় প্রভোস্ট, আবাসিক শিক্ষকদের কক্ষের নামফলক, জানালার কাচ ভেঙে ফেলা হয়। পাশাপাশি পেছনের গেইটের তালা ভেঙে শিকল ছিনতাই করা হয়।

জানা যায়, দুপুরে আলাওল ও এফ রহমান হল থেকে ২০-২৫ জন বিজয়কর্মী সোহরাওয়ার্দী হলে এসে অতর্কিত এই হামলা চালায়। এসময় সংঘর্ষে দুইজন আহত হয়। এ ঘটনার পর দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এর আগে গতকাল মঙ্গলবার দুপুরেও একই গ্রুপের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এ বিষয়ে জানতে বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসকে কল দিলে তিনি কল কেটে দেন। তবে বিজয় গ্রুপের অপর নেতা জাহেদুল আওয়াল এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

জানতে চাইলে সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, হলের অফিস বল্কের বেশ কয়েকটি কক্ষে ভাঙচুর চালানো হয়েছে বলে শুনেছি। পেছনের গেইটের শিকলও নাকি পাওয়া যাচ্ছে না। আমি ছুটিতে আছি। বিষয়টি প্রক্টরকে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড রবিউল হাসান ভূইয়া বলেন, নিজেদের মধ্যকার ঝামেলার জেরে বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে ভাঙচুর চালিয়েছে৷ আমরা সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো। কাউকে ছাড় দেয়া হবে না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!