পটিয়াকে জেলা করার প্রতিশ্রুতি দিলেন পরিকল্পনামন্ত্রী

১১ গুণিজনকে দেয়া হলো স্বর্ণপদক

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সাবেক মহকুমা সদর পটিয়া বারে বারে বঞ্চনার শিকার। আমি আপনাদের আশ্বস্ত করছি, যাতে অল্পসময়ের মধ্যে পটিয়াকে জেলায় রূপান্তর করা যায় সে বিষয়ে আমি প্রধানমন্ত্রীকে অবগত করবো। এখানে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় নির্মাণের জন্য পরিকল্পনা করা হবে।

বুধবার (২৩ মার্চ) বিকাল ৪টায় পটিয়া কলেজ মাঠে আয়োজিত পটিয়া উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, গভীর সমুদ্রবন্দর নির্মাণ, পায়রা বন্দর নির্মাণ, পদ্মা সেতু, মেট্রোরেল নির্মাণ এই সরকারের সবচেয়ে বড় অবদান।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অর্জন জাতির সামনে তুলে ধরেছি। বাংলাদেশ এখন ভারত, নেপাল, ভুটান, পাকিস্তানকে টপকে স্বাক্ষরতার হারে এগিয়ে রয়েছে। দেশের উন্নয়ন অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনাকে শক্তি যোগাতে হবে, তাঁর পাশে থাকতে হবে।

অনুষ্ঠানে পটিয়ার ১১ গুণিজনকে স্বর্ণপদক দিয়ে সম্মাননা জানানো হয়।

স্বর্ণপদক প্রাপ্তরা হলেন, সাবেক প্রধান বিচারপতি ফজলুল করিম, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এজেডএম নাসির চৌধুরী, সাবেক সচিব ড. অপরূপ চৌধুরী, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, মীর গ্রুপের চেয়ারম্যান মীর আহমদ সওদাগর, সাবেক পুলিশ প্রধান এ এম এম নসরুল্লাহ খান, ড. অনুপম সেন, প্রধান বিচারপতি জেবিএম হাসান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, সাবেক সাংসদ লায়লা সিদ্দিকী, এবং এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি। তিনি বলেন, পটিয়ার মানুষ আমাকে তিন বার ভোট দিয়ে সংসদে পাঠিয়েছে। আমি সাংসদ হিসেবে নই, হুইপ হিসেবে নয়, আমি পটিয়ার জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে চাই। বর্তমান সরকারের ১৩ বছরের সময়ে পটিয়াতে ৫ হাজার কোটি টাকার উন্নয়নকাজ হয়েছে। আগামী ২ বছরে তা ৭ হাজার কোটি টাকায় উন্নীত হবে। আগামী ২০৩০ সালে পটিয়াতে ৫০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ করা হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল করিম চৌধুরী শারুন, বিএফইউজে’র সহসভাপতি শহীদুল আলম, সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, বিএফইউজে‘র সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, কবি ও সাংবাদিক রাশেদ রউফ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বিএফইউজে’র নির্বাহী সদস্য প্রণব বড়ুয়া অর্ণব, জিটিভি’র ব্যুরো চিফ অনিন্দ্য টিটো, বাসস’র সিনিয়র সাংবাদিক মিয়া মোহাম্মদ আরিফ, দৈনিক যুগান্তর ব্যুরো চিফ শহিদুল্লাহ শাহরিয়ার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটিয়া উৎসব কমিটির চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!