সেই সুদীপ বসাককে চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে গাজীপুরে বদলি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দায়িত্বে থাকা আলোচিত সেই নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাককে গাজীপুর সিটি কর্পোরেশনে বদলি করা হয়েছে।

বুধবার (২৩ মার্চ) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. জহিরুল ইসলামের সই করা এক আদেশে তাকে বদলি করা হয়।

এর আগে ১৬ মার্চ সুদীপ বসাকের বিরুদ্ধে উত্থাপিত দুর্নীতি ও টাকা আত্মসাতের অভিযোগে তদন্ত কমিটি করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এর একসপ্তাহ পার হতেই সুদীপ বসাককে চট্টগ্রাম থেকে গাজীপুরে বদলি করা হল।

গত ১৫ ফেব্রুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার শাখার এক আদেশে সিলেট এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে কর্মরত নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) মো. আকবর আলীকে চসিকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) হিসেবে প্রেষণে বদলি করা হয়েছিল।

গত ১৬ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশন অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলামকে আহ্বায়ক এবং অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরীকে সদস্য করে সুদীপ বসাকের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ তদন্তে কমিটি গঠন করে।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল আলম স্বাক্ষরিত সেই আদেশে বলা হয়, দুই বছর ধরে প্ল্যান্ট, রোলার ও মরদেহ পরিবহন ভাড়া সিটি করপোরেশনের তহবিলে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে সুদীপ বসাকের বিরুদ্ধে।

এ ছাড়া নগরের পাঁচলাইশে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিজের সামনে বেআইনিভাবে দুটি দোকান বরাদ্দ নেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!