সিআইইউতে রি-ব্র্যান্ডিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ‘স্লাস রেড সানস’

চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাবের উদ্যোগে পুরাতন প্রোডাক্ট রি-ব্র্যান্ডিংমূলক ‘ব্র্যান্ড ব্লিটজ’ শীর্ষক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সিআইইউতে রি-ব্র্যান্ডিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ‘স্লাস রেড সানস’ 1

শনিবার (২২ জুলাই) সকাল ১০টায় শুরু হয়ে বিকাল ৩টায় ফাইনাল রাউন্ডের মাধ্যমে প্রতিযোগিতার পর্দা নামে।

পুরাতন প্রোডাক্ট রি-ব্র্যান্ডিংমূলক ‘ব্র্যান্ড ব্লিটজ’ শীর্ষক কম্পিটিশন প্রতিযোগিতায় বিবিএ, ইংলিশ, আইন ও ইঞ্জিনিয়ারিংসহ চারটি বিভাগের মোট ১২টি দল অংশগ্রহণ করে।

এতে ১২টি টিমের সঙ্গে লড়াই করে চ্যাম্পিয়ন স্লাস রেড সানস (ইংরেজি বিভাগ), এছাড়া প্রথম রানার্সআপ হয় আলফা-১ (আইন বিভাগ), দ্বিতীয় রানার্সআপ স্লাস ইনোভেটরস (ইংরেজি বিভাগ)।

প্রতিযোগিতায় যে সমস্ত পুরাতন প্রোডাক্টগুলোর ওপর রি-ব্র্যান্ডিং করা হয়েছে সপগুলো হচ্ছে- মিমি চকলেট, গন্ধরাজ কোকোনাট ওয়েল, নাবিস্কো বিস্কুট, হক ব্যাটারি, ইকোনো বল পেন, কসকো সোপ।

কমপিটিশন প্রতিযোগিতার উদ্যোক্তারা বলেন, একটি পণ্য বাজারে ছাড়ার কিছু সময়ের পর যদি ক্রেতাদের আকর্ষণ হারিয়ে ফেলে তখনই রি-ব্র্যান্ডিংয়ের মাধ্যমে ক্রেতাদের আকর্ষণ বাড়ানো হয়। আমাদের আজকের প্রতিযোগিতায় এরকম ছয়টি প্রোডাক্টের ওপর রি-ব্র্যান্ডিং করা হয়েছে।

তারা আরও জানান, আজকের অনুষ্ঠানটি আমরা ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির মার্কেটিং ক্লাব আয়োজন করি। এতে চারটি বিভাগের মোট ১২টি টিম অংশগ্রহণ করেন। এতে একে অপরের সঙ্গে লড়াই করে চ্যাম্পিয়ন হয় স্লাস রেড সানস (ইংরেজি বিভাগ), এছাড়া প্রথম রানার্সআপ হয় আলফা-১ (আইন বিভাগ), দ্বিতীয় রানার্সআপ স্লাস ইনোভেটরস (ইংরেজি বিভাগ)। এমন আয়োজনের মাধ্যমে একটি মার্কেট আউট পণ্য রি-ব্র্যান্ডিংয়ের মাধ্যমে আবারও বাজারে ফিরে আনা সম্ভব বলে মনে করি।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান ড. রোবাকা শমসের এবং সিইও ডেল্টা ইমেগ্রেশেনের মো. আলমগীর। এই সময় সকল বিজয়ীদের হাতে ১৫ হাজার টাকা প্রাইজমানি তুলে দেওয়া হয়। এছাড়া চ্যাম্পিয়ন দলের হাতে প্রথম পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয় ৭ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় ৫ হাজার টাকা, তৃতীয় বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় ৩ হাজার টাকা।

প্রতিযোগিতায় বিচারক প্যানেলে ছিলেন সায়েদ ইয়ামিন (বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ, ব্লেন্ডিন), মুশফিকুর রহমান (সিনিয়র ম্যানেজার, প্রোজেক্টস অ্যান্ড রিসার্চ, সিইএস, ইউল্যাব), নওশিন চৌধুরী (এসিস্ট্যান্ট অফিসার, এডমিশন অফিস (সি আই ইউ), ব্রেন্ট রিচার্ডসন (এসিস্ট্যান্ট ব্র্যাপন্ড অ্যান্ড মার্কেটিং ম্যানেজার, ওয়েল গ্রুপ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাবের প্রেসিডেন্ট মোহাম্মদ নোমান, ভাইস প্রেসিডেন্ট আবু বক্কর আদনান, জিএস সামিউর রহমান, মালিহা, সিয়াম, মাহের এবং অন্যান্য ক্লাবের মেম্বাররা।

চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির মার্কেটিং ক্লাবের উদ্যোগে আয়োজিত রি-ব্র্যান্ডিং মূলক ‘ব্র্যান্ড ব্লিটজ’ শীর্ষক কম্পিটিশন প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন, দৈনিক চট্টগ্রাম প্রতিদিন, ফটো ক্রিয়েশন, পার্টিবার্গ, বাংলা টিভি, সিএইচডি২৪।

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!