সাতকানিয়ার মাওলানা আব্দুল হক হাক্কানি আর নেই

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ চট্টগ্রামের সাতকানিয়ার বারদোনা গ্রামের বাসিন্দা মাওলানা আব্দুল হাক্কানি (হাক্কানি হুজুর) আর নেই। রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হঠাৎ হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

মরহুমের জানাজার নামাজ সোমবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টায় সাতকানিয়ার গারাঙ্গিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। এরপর মাদ্রাসা কবরস্থানে তাকে দাফন করা হবে।

কর্মজীবনে তিনি সাতকানিয়ার গারাঙ্গিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা, পটিয়ার হযরত শাহচান্দ আউলিয়া কামিল মাদ্রাসা, চট্টগ্রামের দারুল উলুম আলিয়া মাদ্রাসা ও সৌদি আরবের একটি মসজিদে খতিব হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ সাতকানিয়ার চরতি দুরদুরী মোহাম্মদীয়া (সা.) দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপারের দায়িত্ব পালন করেন তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তাঁর ছেলে ইয়াছির সিলমি বর্তমানে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ ডিপার্টমেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কর্মরত।

ইয়াছির সিলমির পিতার মৃত্যুতে সাতকানিয়া-লোহাগাড়া সাংবাদিক ফোরাম-চট্টগ্রাম’র সভাপতি হোসাইন তৌফিক ইফতিখার ও সাধারণ সম্পাদক মিজানুল ইসলামসহ নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!