সদরঘাটে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, বান্ধবীসহ গ্রেপ্তার ৬

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে ছয় জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে পাঁচ জন বন্ধু এবং অপর একজন ওই কিশোরীর বান্ধবী।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন ফেনী জেলার দাগনভূঁঞা থানার মো. তামজিদুল ইসলাম রহিম (২৩), কক্সবাজার জেলার চকরিয়া থানার কাঁকারা গ্রামের মো. নজরুল ইসলাম মিনু (৩৬), সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি মোগলটুলী এলাকার ছফুরার বাড়ির মো. নজরুল ইসলাম ফেলন (২০), একই এলাকার মো. রাকিব (২২), কুমিল্লা জেলার ভাঙ্গারা বাজারের রামচন্দ্রপুর এলাকার জুনায়েদ হাসান ওরফে মুন্না (২২) এবং একই এলাকার শারমিন আক্তার (১৬)। তারা সবাই সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি এলাকার বাসিন্দা।

জানা গেছে, চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি এলাকায় প্রতিবন্ধী ওই কিশোরী (১৬) দাদা-দাদির সঙ্গে থাকতো। তার বাবা পেশায় রিকশাচালক। প্রতিবন্ধী হওয়ার সুযোগে নিতে তাকে টার্গেট করে পাঁচ বন্ধু। এ কাজে তাদের সহযোগিতা করে ওই কিশোরীর বান্ধবী শারমিন আক্তার। পাঁচজন মিলে তিন দিনে তাকে উপর্যুপুরি ধর্ষণ করে। গত ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত চলতে থাকে এই পৈশাচিক নির্যাতন।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রব্বানী বলেন, ‘গণধর্ষণের শিকার কিশোরী মানসিক প্রতিবন্ধী। সেই সুযোগে তিন দিন পালাক্রমে দিনে তিনবার ধর্ষণ করে আসামিরা। একাজে তাদের সাহায্য করে ভিকটিমের এক বান্ধবী।’

তিনি বলেন, ‘ভিকটিম কিশোরীর বাবা থানায় অভিযোগ দায়ে করেন। অভিযোগের পর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!