বৃদ্ধকে মেরে বাচ্চা হত্যার প্রতিশোধ নিল বন্যহাতি!

পাহাড়ে বাঁশের কঞ্চি (স্থানীয়ভাবে ছিবা নামে পরিচিত) কাটতে গিয়ে বান্দরবানের লামায় বন্যহাতির আক্রমণে নুরুল ইসলাম (৭০) নামের এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দিনের কোনো এক সময় এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বড় ছনখোলা এলাকায় মো. পেঠানের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহিম।

নিহতের পরিবারের সদস্যরা জানায়, ‘বৃহস্পতিবার সকাল ৮টায় বাড়ি থেকে একটি দা নিয়ে পাহাড়ে বাঁশের কঞ্চি (ছিবা) কাটতে যায় নুরুল ইসলাম। সন্ধ্যা হয়ে যাওয়ার পর তিনি বাড়িতে না আসায় পরিবারের লোকজন পাহাড়ে গিয়ে তাকে খোঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে বাম হাতির ছড়া এলাকায় রাবার বাগানের পাশে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। নিহত নুরুল ইসলাম ৩ ছেলে ও ৩ মেয়ের জনক।

প্রত্যক্ষদর্শী ও ইউপি সদস্য আব্দুর রহিম জানান, নিহতের শরীরে আঘাতের চিহ্ন দেখে মনে হচ্ছে হাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে। তার শরীরের বিভিন্ন অংশ থেতলে গেছে।

স্থানীয় ইউপি সদস্য মো. আলমগীর চৌধুরী বলেন, ‘কয়েকদিন আগে পার্শ্ববর্তী পূর্ব চাককাটা এলাকায় তিন বছর রয়সী একটি হাতির শাবককে হত্যা করা হয়। এরপর থেকেই ওই এলাকায় বন্যহাতির উৎপাত বেড়ে গেছে।’

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, ‘ফাঁসিয়াখালীর বাম হাতির ছড়ায় এক বৃদ্ধের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!