চাকরির নামে টাকা আত্মসাৎ, ৩ বছর পর সাজা!

মার্চেন্ট শিপে সি-ম্যান পদে চাকরি দেওয়ার নাম করে ২০১৬ সালে ৩ লাখ ৫ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক আবদুল মালেক শাহ। তিন বছর পর প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের দায়ে আসামিকে ৬ মাসের কারাদণ্ড এবং ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেন বাদিপক্ষের আইনজীবী মোস্তফা মোহাম্মদ এমরান। তিনি এ রায়ের ব্যাপারে জানান , প্রতারণার আশ্রয় নিয়ে অর্থ আত্নসাতের দায়ে আসামিকে সপ্তম মহানগর যুগ্ম দায়রা জজ জেসমিন আক্তার পপির আদালত এ রায় দেন।

কারাদণ্ড পাওয়া আসামি আবদুল মালেক শাহ’র (৪৮) বাড়ি আনোয়ারা উপজেলায়। তিনি উজির আলী সওদাগর বাড়ির জেবল হোসেনের ছেলে। বর্তমানে হালিশহর জি-ব্লকে বসবাস করছেন।

আইনজীবী মোস্তফা মোহাম্মদ এমরান বলেন, ‘আসামি ২০১৬ সালের জুলাই মাসে রিয়াদ ইখতিয়ার নামে এক ব্যক্তিকে মার্চেন্ট শিপে সি-ম্যান পদে চাকরি দেওয়ার কথা বলে ৩ লাখ ৫ হাজার টাকা নেয়। পরে চাকরি দিতে না পারায় ওই টাকা ফেরত চাইলে তা আর ফেরত দেননি। প্রতারণার অভিযোগে রিয়াদ ইখতিয়ার আবদুল মালেক শাহকে আসামি করে মামলা দায়ের করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় আবদুল মালেক শাহকে আদালত ৬ মাসের কারাদণ্ড ও ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন।’

এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!