যারা আত্মহত্যা বলে প্রচার চালাচ্ছে তারাই দিয়াজ হত্যায় জড়িত

মৃত্যুবার্ষিকীতে সতীর্থদের অভিমত

ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যার বিচার চাইল তার সতীর্থরা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে দিয়াজের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তারা এ দাবি জানান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ব্যানারে দিয়াজের সতীর্থদের পাশাপাশি এতে অংশ নেন ছাত্রলীগের নেতাকর্মীরাও।

স্মরণসভায় চবি শাখা ছাত্রলীগের সাবেক পাঠাগারবিষয়ক সম্পাদক আবু বকর তোহা বলেন, ‘এটা একটা পরিকল্পিত হত্যা। যারা এটিকে আত্মহত্যা বলে চালিয়ে দিচ্ছে, তারাই হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। আমরা চাই হত্যার প্রকৃত রহস্য উদঘাটন হবে। আসামিরা চিহ্নিত হবে, তাদের শাস্তি হবে।’

চবি শাখা ছাত্রলীগের সাবেক সদস্য মাহবুবুর রহমান বিজয়ের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সাবেক আইন সম্পাদক আবু সাঈদ মারজান, মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সহ-সভাপতি মো. শামীম, সাবেক উপ-পরিবেশ সম্পাদক সাইফুল সুমন, সাবেক উপ-ত্রাণ ও দুর্যোগ সম্পাদক অপূর্ব নন্দী টিটু, সাবেক সহ-সম্পাদক আবুহেনা মাসুম কামাল, আবির, মাসুদ প্রমুখ।

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় ভাড়া বাসায় নিজ কক্ষ থেকে দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রথম ময়নাতদন্ত প্রতিবেদনে তিনি আত্মহত্যা করেছেন বলা হলেও দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদনে উঠে দিয়াজকে খুন করা হয়েছে।

এএ /এসবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!