লাইফ সাপোর্টেও বাঁচানো গেল না ডা. সামিনাকে

লাইফ সাপোর্টে নিয়েও বাঁচানো গেল না সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হওয়া চট্টগ্রামের ডা. সামিনা আক্তারকে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৮ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চমেক হাসপাতালের আইসিউই বিভাগের সহকারী অধ্যাপক ডা. আজিজুল হক চট্টগ্রাম প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেন।

সামিনার মাথা থেকে পা পর্যন্ত পাওয়া আঘাতগুলো বেশ মারাত্মক ছিল। এর মধ্যে মাথার আঘাত খুবই গুরুতর ছিল। এক দফা অপারেশন করা হলেও সামিনার অবস্থার কোনো উন্নতি হয়নি বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। পরে তাকে বুধবার (১৬ ফেব্রুয়ারি) লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকার হোটেল রেডিসন ব্লুর সামনে তাকে বহনকারী রিকশাকে একটি সিএনজিচালিত অটোরিকশা ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। এ সময় তিনি মেহেদীবাগ এলাকায় নিজের বাসায় ফিরছিলেন।

দুর্ঘটনার পর আশেপাশের মানুষ এসে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। অবস্থার গুরুতর অবনতি দেখে ডাক্তাররা তাকে আইসিইউতে ভর্তি করান।

এদিকে ওই ঘটনার পর পুলিশ সিএনজি অটোরিকশাটি আটক করে। ঘটনার পর পর পালিয়ে গেলেও পরে সেই সিএনজিচালক সিদ্দিকুর রহমানকেও আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

এ ঘটনায় ডা. সামিনার বড় ভাই বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন।

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামের (ইউএসটিসি) এমবিবিএস পঞ্চম ব্যাচের ছাত্রী সামিনা আক্তার। বছরকয়েক আগে তিনি ইউএসটিসির বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের আইসিইউ বিভাগে যোগ দেন।

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!