রহস্যের অস্ত্র মিলল আমবাগানের দোকানে, পাশেই বাড়ি আলাউদ্দিন খুনের মূল আসামির

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন চলাকালে ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে সংঘটিত আলাউদ্দিন হত্যাকাণ্ডের ঘটনায় দৃশ্যত পুলিশের তেমন তৎপরতা না থাকলেও এক দোকানদারের দেওয়া তথ্যের ভিত্তিতে প্রধান আসামির ঘরের উল্টোপাশের একটি দোকান থেকে একটি অস্ত্র উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। সেই অস্ত্রটি হত্যাকাণ্ডে ব্যবহৃত হয়েছে কিনা, সে ব্ষিয়ে ‘তদন্ত’ চলছে বলে জানিয়েছেন পুলিশের এক উর্ধতন কর্মকর্তা।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে এই অস্ত্র উদ্ধারের পর সোয়া ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ওই হত্যাকাণ্ডের ঘটনাস্থল ইউসেফ আমবাগান টেকনিক্যাল স্কুল কেন্দ্র সংলগ্ন এলাকায় তল্লাশি চালায় পুলিশ।

জানা গেছে, যে দোকান থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়েছে ওই দোকানের মালিক শামীম পুলিশকে জানিয়েছেন, ঘটনার দিন অপরিচিত কিছু ছেলে সশস্ত্র অবস্থায় তার দোকানের ভেতর ঢোকে। পরে হত্যার ঘটনা ঘটলে শামীম দ্রুত দোকান বন্ধ করে চলে যায়। গত দুদিন তিনি দোকান খোলেননি। আজ শুক্রবার দোকান খুলতেই অস্ত্রটি তার নজরে আসে। সাথে সাথেই তিনি বিষয়টি পুলিশকে জানান।

পুরে খুলশী থানা পুলিশ গিয়ে চায়ের দোকানের ভেতর থেকে অস্ত্রটি উদ্ধার করে পুলিশ। এ সময় অস্ত্রের ভেতর একটি গুলি ও পাশেই একটি ব্যবহৃত খোসাও উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, যে দোকান থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়েছে তার ঠিক উল্টো পাশেই আলাউদ্দিন হত্যামামলার প্রধান আসামি মো. নাছিরের ঘর।

পরে নাছিরসহ এই হত্যামামলার অন্যান্য আসামিদের ঘরেও পুলিশ তল্লাশি চালিয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সিএমপির উপ কমিশনার (উত্তর) বিজয় বসাক অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমবাগান এলাকা থেকে একটা কাটা রাইফেল উদ্ধার করা হয়েছে।’

উদ্ধার করা অস্ত্রটি হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র কিনা— এমন প্রশ্নের জবাবে বিজয় বসাক বলেন, মাত্র অস্ত্রটি উদ্ধার করা হয়েছে। এক্ষুণি এই বিষয়ে কিছু বলা যাচ্ছে না। আমরা বিষয়টি তদন্ত করছি।’

এই বিষয়ে বিস্তারিত জানতে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!