‘জজ মিয়া’সহ ২৮ আসামি আমবাগানের আলাউদ্দিন খুনের মামলায়

চট্টগ্রাম সিটির ভোটে সহিংসতা

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের দিন পাহাড়তলী ওয়ার্ডের আমবাগান এলাকায় আলাউদ্দিন হত্যার ঘটনায় চট্টগ্রাম রেলওয়ে থানায় একটি হত্যামামলা দায়ের করেছেন তার বোন।

একুশে আগস্টের গ্রেনেড হামলা মামলার বহুল আলোচিত সেই জজ মিয়ার মতো না হলেও এই মামলারও এক আসামির নাম জজ মিয়া।

বুধবার (২৭ জানুয়ারি) রাত ৮টার দিকে ২৬ বছর বয়সেই জীবন শেষ হওয়া আলাউদ্দিনের বোন জাহানারা বেগম ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

জাহানারার দায়ের করা মামলার আসামিরা হলেন নগরীর ১৩ নম্বর (পাহাড়তলী) ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরীর সমর্থক মো. নাছির, সাইফুল ইসলাম, জজ মিয়া, মো. আকতার, মো. বিল্লাল, মো. সানু, মো. হেলাল, নাছির ওরফে কালা নাছির ও মো. ইমন।

নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিনের স্ত্রীর নির্দেশে আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয় বলে এজাহারে উল্লেখ করেছেন তার বোন জাহানারা বেগম।

গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচনের দিন ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের ইউসেফ আমবাগান টেকনিক্যাল স্কুল কেন্দ্রের সামনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী ও বিদ্রোহী প্রার্থী মাহমুদুর রহমানের সমর্থকদের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যান আলাউদ্দিন। আলাউদ্দিনকে নিজের কর্মী হিসেবে দাবি করেছেন বিদ্রোহী প্রার্থী মাহমুদুর রহমান।

এদিকে ২৮ জানুয়ারি সন্ধ্যায় আলাউদ্দিনের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে বলে স্থানীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!