যত্রতত্র ফ্লাইওভার, বিশৃঙ্খল উন্নয়ন-ওবায়দুল কাদের

 

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বিশৃঙ্খল উন্নয়নে জনগন সুফল পাচ্ছেনা উল্লেখ করে সড়ক ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের বলেন, যত্রতত্র ফ্লাইওভার না করে রাস্তা মেরামত ও ভবিষ্যতে নগরীতে মনোরেল বা মেট্টোরেল নির্মান করা হবে।

 

obaidul-kader1

এছাড়া ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নিব্রিঘ্ন করা বড় কঠিন চ্যালেঞ্জ বলে জানিয়ে মন্ত্রী বলেন, পশুরহাট রাস্তার পাশে থাকায় ও পশুবাহী গাড়ীগুলো ধীরগতিতে চলার কারনে যাত্রাপথে যানজট বাড়ছে।

 

অন্যদিকে ঢাকা চট্টগ্রাম ও ঢাকা ময়মনসিংহ সড়ক চার লেইন হলেও মেঘনা, গোমতি ও কাঁচপুর সেতু মেরামতের কাজ চলমান থাকায় চার লেইনের সুফল পাওয়া যাচ্ছেনা বলে মনে করেন মন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামে ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্বে অভিযানের কার্যক্রম পরিদর্শনের সময় এ কে খান এলাকায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন ।

 

বৃহস্পতিবার সকাল থেকে নগরীর সিটি গেইট এলাকায় স্হাপিত ভ্রাম্যমান আদালতের শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত। ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রীর সাথে যোগাযোগ মন্ত্রণালয়, সড়ক ও জনপথ বিভাগ এবং পুলিশের উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আগামী মাসেই কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে বলে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, টানেল নির্মাণ করতে গিয়ে যাতে কোন সংস্থার সঙ্গে কোন ধরনের সমস্যা না থাকে সেজন্য সংশ্লিষ্টদের নিয়ে জরুরি এক বৈঠক করতে তিনি চট্টগ্রামে এসেছেন। আজকের এ বৈঠকে নৌ-বাহিনীর প্রধান, চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান, সিডিএ চেয়ারম্যানসহ অন্যান্য সংস্থার প্রতিবিধিরা উপস্থিত ছিলেন।

 

‘বৈঠকে সিডিএ চেয়ারম্যানকে বলেছি ফ্লাইওভার না করে আগে রাস্তা ঠিক করেন। চট্টগ্রামে ফ্লাইওভার করার মতো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি। তাই মনোরেল বা মট্রোরেল করলেই যানজটের সমাধান হবে।’

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!