মৃত্যুহীন দিনে আরও ৬৩ শনাক্ত, চট্টগ্রামে করোনা রোগী গিয়ে দাঁড়ালো ১৭৩৬২ জনে

চট্টগ্রামে করোনায় আরও একটি মৃত্যুহীন দিনে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছেন ৬৩ জন। চট্টগ্রামের পাঁচটি ও কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে ৬৫৫ জনের নমুনা পরীক্ষা করিয়ে এসব রোগীর হদিস মিলে। এর মধ্যে নগরের ৫৪ জন এবং উপজেলার ৯ জন রোগী।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৭ হাজার ৩৬২ জনে। যাদের মধ্যে নগরের ১২ হাজার ৩৯২ জন এবং উপজেলার চার হাজার ৯৭০ জন। এদের মধ্যে করোনায় কেড়ে নিয়েছে ২৭৩ জনকে, যাদের মধ্যে ১৮৯ জন নগরের এবং ৮৪ জন উপজেলার। অন্যদিকে, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ২২৭ জন। অবশ্য ঘরে সুস্থ হওয়াসহ এই সংখ্যা ১২ হাজার ৯৫০ জন বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিস।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি পাঁচটি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে ৬৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৫৪ জন এবং উপজেলার ৯ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কোন মৃত্যু হয়নি এবং কেউ সুস্থও হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ২৪৭ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৯ জনের দেহে। এদের ৭ নগরের বাসিন্দা, ২ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ২১ জনই নগরের এবং বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১০৭ জনের নমুনা পরীক্ষা করেই ১৩ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৮ জন নগরের এবং ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের সবাই নগরের।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের সবাই নগরের।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৯ জনের সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!