ভুয়া তথ্যে ঠিকাদারকে সহযোগিতার অভিযোগ : রাঙ্গামাটিতে রূপালী ব্যাংক ম্যানেজার কারাগারে

রাঙ্গামাটি প্রতিনিধি :

হিসাবে ভুয়া তথ্য উল্লেখ করে ব্যাংকের গ্যারান্টি দিয়ে ঠিকাদারকে সহযোগিতা করার অভিযোগে রাঙ্গামাটির রূপালী ব্যাংক ম্যানেজার রুমা বড়ুয়াকে কারাগারে পাঠানো হয়েছে।

rangamati-pic-of-rupali-bank-maneger-ruma-arest_-16-11-2016

আজ বুধবার দুপুরের দিকে রূপালী ব্যাংকের রাঙ্গামাটির তবলছড়ি শাখার অফিস থেকে তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পার্বত্য চট্টগ্রাাম সমন্বিত কর্তৃপক্ষ।
দুদকের সমন্বয়কারী উপ-পরিচালক মো. শফিকুর রহমান ভুঁইয়া বলেন, বুধবার সকালে ব্যাংক সনদে ভুয়া তথ্য উল্লেখ করে জালিয়াতির গ্যারান্টির অভিযোগে যুবলীগের কেন্দ্রীয় নেতা ও পরিবার পরিকল্পনা সমিতির রাঙ্গামাটি জেলার সভাপতি মুজিবুর রহমান মুজিব এবং ব্যাংক ম্যানেজার রুমা বড়–য়ার বিরুদ্ধে রাঙ্গামাটি কোতোয়ালি থানায় দুদকের পক্ষে একটি মামলা করা হয়।

এরপর মামলায় দুপুর সাড়ে ১২টার দিকে রুমা বড়–য়াকে ব্যাংক কার্যালয় থেকে গ্রেফতার করা হয়। রুমা বড়–য়া মামলার দুই নম্বর আসামি। গ্রেফতারের পর তাকে পুলিশে হস্তান্তর করে আদালতে চালান দেয়া হয়েছে। মামলার প্রধান আসামি ঠিকাদার ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মুজিবুর রহমান মুজিব পলাতক। তাকে গ্রেফতারে তৎপরতা চলছে।

 

তিনি জানান, যুবলীগ নেতা মুজিবুর রহমান রূপালী ব্যাংকের ওই শাখায় হিসাব খোলেন। তার ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স মাইশা ট্রেডার্স’ নামে হিসাবটি খুলে ৪১ লাখ ২০ হাজার টাকা জমা আছে উল্লেখ করে ব্যাংকের ভুয়া গ্যারান্টির সনদ দেখিয়ে রাঙ্গামাটি পাবলিক কলেজের একাডেমিক ভবন নির্মাণ কাজ হাতিয়ে নেন। ভুয়া ব্যাংক সনদ দিয়ে তার এই কাজে সহযোগিতা করেন রূপালী ব্যাংক রাঙ্গামাটির তবলছড়ি শাখার ম্যানেজার রুমা বড়ুয়া।

 

দুদক পার্বত্য চট্টগ্রামের সমন্বিত কার্যালয়ের পরিদর্শক নিজাম উদ্দিন বলেন, রাঙ্গামাটি পাবলিক কলেজের নির্মাণ কাজে অবহেলাসহ কাজের ধীরগতির কারণ অনুসন্ধান করতে গিয়ে দেখা যায়, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মাইশা ট্রেডার্সকে ৪১ লাখ ২০ হাজার টাকার একটি ব্যাংক গ্যারান্টি দেন ম্যানেজার রুমা বড়ুয়া। অথচ এটি সম্পূর্ণ ভুয়া গ্যারান্টি সনদ।
রাঙ্গামাটি কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশীদ বিষয়টি নিশ্চিত করে বলেন, দুদকের মামলায় ব্যাংক ম্যানেজার রুমা বড়ুয়াকে গ্রেফতারের পর পুলিশের মাধ্যমে আদালতে চালান দেয়া হয়। এরপর রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচার রোকন উদ্দিন রাঙ্গামাটি জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

 

রিপোর্ট : হারুনুর রশিদ, রাঙ্গামাটি প্রতিনিধি :

এ এস / জি এম এম / আর এস পি ::: 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!