বড় হুজুরকে হারিয়ে কাঁদছে হাটহাজারী মাদ্রাসা, জানাজা শনিবার জোহরের পর

খুলে দেওয়া হল মাদ্রাসার প্রধান ফটক

আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর খুলে দেওয়া হয়েছে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার প্রধান ফটক। দুদিনের আন্দোলনের সময় বন্ধ থাকার পর জুমার নামাজের সময় ওই ফটক খোলা হলেও জুমার নামাজ শেষে ফটকটি আবারও বন্ধ করে দিয়েছিল শিক্ষার্থীরা।

তবে এখনও মাদ্রাসা শিক্ষার্থীদের বাইরে কাউকেই মাদ্রাসা ঢুকতে দেওয়া হচ্ছে না। মূল গেইটে চেকপোস্ট বসিয়ে আইডি কার্ড দেখে দেখেই শুধুমাত্র শিক্ষার্থীদের মাদ্রাসায় প্রবেশ করানো হচ্ছে। আল্লামা আহমদ শফীর জানাজার সময় ফটক সবার জন্য খুলে দেওয়া হবে বলে জানা গেছে।

তবে জানাজার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। হেফাজত আমিরের জানাজার বিষয়ে সিদ্ধান্ত নিতে সভায় বসেছে মাদ্রাসার সর্বোচ্চ নীতিনির্ধারণী কর্তৃপক্ষ— শুরা কমিটি।

আগামীকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) জোহরের নামাজের পর হাটহাজারী মাদ্রাসায় আল্লামা আহমদ শফীর জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে আল্লামা আহমদ শফীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মাদ্রাসায় শিক্ষার্থীদের মধ্যে কান্নার রোল পড়ে গেছে। মাদ্রাসার একজন শিক্ষার্থী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বড় হুজুরের মৃত্যুর খবরে মুহূর্তেই মাদ্রাসার সব কার্যক্রম স্তব্ধ হয়ে গেছে। পুরো মাদ্রাসায় কান্নার রোল পড়ে গেছে। এই ধরনের খবরের জন্য আমরা কেউই প্রস্তুত ছিলাম না।’

তিনি বলেন, ‘মাদ্রাসার মূল গেট খুলে দেওয়া হয়েছে। তবে আইডি কার্ড দেখে দেখে শুধুই ছাত্রদেরই এখন ঢুকতে দেওয়া হচ্ছে। বড় হুজুরের লাশ এলে তখন সবাইকে ঢুকতে দেওয়া হবে।’

এদিকে ঢাকার আজগর আলী হাসপাতাল থেকে আল্লামা আহমদ শফীর লাশ জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ মাদ্রাসায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তার লাশের কাফন দেওয়া হবে। রাতেই ঢাকা থেকে মরদেহ চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছে হেফাজতে ইসলামের একটি সূত্র।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!