৬৮টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হলো বায়েজিদের শেরশাহ কলোনিতে

জেলা প্রশাসনের অভিযান

চট্টগ্রাম নগরের বায়েজিদ থানার শেরশাহ কলোনির দিঘীরপাড় এলাকায় অবৈধ গ্যাস সংযোগ ও ঝুঁকিপূর্ণ গ্যাস লাইনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১১টায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

অভিযানে দেখা যায়, রাইজার থেকে অবৈধভাবে প্রায় কয়েকশ গ্যাস চুলা সংযোগ দিয়ে বাসাবাড়ি নিজ বাড়িতে ব্যাবহার করছে যা অতি ঝুঁকিপূর্ণ। ঝুঁকিপূর্ণ এসব গ্যাস লাইনে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। অভিযানে রেজা কলোনি, গিয়াসউদ্দিন কলোনি, রশিদ কলোনি, আলী কলোনি, মাস্টার কলোনি, ফরিদ কমিশনার কলোনিসহ বিভিন্ন কলোনির ৩টি রাইজারে সংযুক্ত ৬৭টি গ্যাসের চুলা সংযোগ ও একটি বাণিজ্যিক সংযোগসহ ৬৮টি বিচ্ছিন্ন করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, এলাকাবাসী ও ভাড়াটিয়ার দেয়া তথ্যর ভিত্তিতে ডলফিন নাসির, জসিম উদ্দীন, মইনুদ্দীন আরিফ ও কসাই মোস্তফা নামের কয়েকজন এসব অবৈধ সংযোগের সাথে জড়িত। অভিযানের সংবাদে অভিযুক্তরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে প্রতারণার দায়ে তাদের বিরুদ্ধে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে মামলা করা হবে।

অভিযানে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মো. রফিক খান ডিজিএম (উত্তর), ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ, ব্যবস্থাপক ভিজলেন্স (উত্তর), আব্দুল কাদের, মোতাহের হোসেন ও তানজিম জামান, র‌্যাব ও পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!