বান্দরবানের পাহাড়ে সন্ত্রাসীদের ধরতে অভিযানে নেমেছে পুলিশ

বান্দরবানে খুন, অপহরণ আর চাঁদাবাজির পরিমাণ বেড়ে যাওয়ায় সন্ত্রাসীদের ধরতে অভিযানে নেমেছে পুলিশ ।
বৃহস্পতিবার (২৩ মে) সকালে বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের নেতৃত্বে শুরু হয় সাঁড়াশি অভিযান।

সাঁড়াশি অভিযানে পুলিশ সদস্যরা বান্দরবান সদর ইউনিয়নের দুই ও তিন নম্বর রাবার বাগান, বুড়িপাড়া ও কুহালং ইউনিয়নের উজি হেডম্যান পাড়া, চড়ুইপাড়া, হেব্রণ পাড়াসহ বিভিন্ন বাড়ি ও দুগর্ম পাহাড়ে অভিযান চালায়।

এ সময় পুলিশ কাউকে আটক করতে না পারলেও এলাকার জনপ্রতিনিধি ও স্থানীয়দের সাথে কথা বলে সন্ত্রাসীদের সম্পর্কে তথ্য সংগ্রহ করেন। এছাড়াও এলাকায় কোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হতে দেখলেই পুলিশকে জানানোর আহ্বান জানান ।

অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরীসহ পুলিশের অর্ধশতাধিক সদস্য অভিযানে অংশ নেয়।

বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, চথোই মং মার্মাকে জীবিত উদ্ধারের জন্য আমরা সব রকমের চেষ্টা চালিয়ে যাচ্ছি। অবৈধ অস্ত্র এবং সন্ত্রাসীদের ধরতেই আমাদের এই অভিযান। তাদের ধরতে আমাদের যতো রকমের পদ্ধতি আছে আমরা সব প্রয়োগ করছি ।

এদিকে গত ৭, ৯ ও ১৯ মে তিনজনকে খুন করে সন্ত্রাসীরা এবং চথোয়াই মং মার্মাসহ অপহরণ করা হয় দুইজনকে। তবে অপহৃতদের এখনো উদ্ধার করতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে খুন এবং অপহরণের ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি নিরাপত্তা বাহিনীর সদস্যরা ।

এদিকে আওয়ামীলীগ নেতাকে খুন ও অপহরণের প্রতিবাদে বান্দরবানের জেলা উপজেলাগুলোতো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!