নতুন ব্রিজে ট্রাক-টার্মিনাল নির্মাণে সড়ক ও ভূমিমন্ত্রীকে চট্টগ্রাম চেম্বারের চিঠি

বন্দর নগরী চট্টগ্রামের কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় ট্রাক টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের প্রতি আহ্বান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। বুধবার (২২ মে)জরুরি পত্রের মাধ্যমে তিনি এই আহ্বান জানান।

ওই পত্রে মাহবুবুল আলম বলেন,‘দেশের বৃহত্তম পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জ হতে আমদানিকৃত নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য সারাদেশে সরবরাহ করা হয়। খাতুনগঞ্জের ব্যবসায়ীরা দেশের ব্যবসা-বাণিজ্যসহ সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে চলেছে। কিন্তু বাংলাদেশের ‘ওয়াল স্ট্রিট’ খ্যাত চট্টগ্রামের ঐতিহ্যবাহী খাতুনগঞ্জ এলাকায় যানজট দিনদিন তীব্র আকার ধারণ করছে। ট্রাফিক বিভাগ কর্তৃক বিভিন্ন উদ্যোগ গ্রহণ করার পরও সত্যিকার অর্থে সুফল পাওয়া যাচ্ছে না।’

ওইপত্রে উল্লেখ করা হয়, এ যানজটের অন্যতম কারণ হচ্ছে এই এলাকায় কোন ট্রাক টার্মিনাল নেই। বর্তমান সরকারের সময়ে দেশের যে অর্থনৈতিক অগ্রগতি হয়েছে তার সাথে সমন্বয় রেখে দেশের আমদানি-রপ্তানির প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করতে এ সময়ে এই এলাকায় টার্মিনাল নির্মাণ অপরিহার্য।

চাক্তাই-খাতুনগঞ্জের কাছাকাছি কর্ণফুলী নতুন ব্রিজ সংলগ্ন সরকারি অনেক খাসজমি পতিত আছে। যেখানে টার্মিনাল নির্মাণ করে সমস্যার সমাধান করা সম্ভব বলে মনে করেন মাহবুবুল আলম।

চাক্তাই-খাতুনগঞ্জ থেকে পণ্য পরিবহনের জন্য আসা ট্রাক, কাভার্ড ভ্যান ও মিনি ট্রাকগুলোর জন্য কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় সড়ক ও জনপথ বিভাগসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের বিস্তীর্ণ পরিত্যক্ত জায়গায় টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিতে সড়ক পরিবহন এবং ভূমিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!