বরকলে ছুরিকাঘাতে এক নির্মাণশ্রমিক খুন, আহত ১

রাঙামাটির বরকল উপজেলায় সহকর্মীর ছুরির আঘাতে একজন নিহত হয়েছে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো একজন।

নিহত নির্মাণশ্রমিকের নাম আপ্রুসে মারমা (৩২)। গুরুতর আহত ব্যক্তির নাম ক্যাজারী মারমা (৩০)। তাদের বাড়ি বরকল সদর ইউনিয়নের কেয়াংপাড়া গ্রামে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কয়েকদিন আগে কেয়াংপাড়ার মৃত চাইলং মারমার ছেলে আপ্রুসে মারমা উপজেলার সীমান্তবর্তী ভুষনছড়া ইউনিয়নের ঠেগা মুখ জনশক্তি বৌদ্ধ বিহারের নতুন ভবন নির্মাণের চুক্তি করে। বৌদ্ধ বিহারটি নির্মাণের জন্য আপ্রুসে মারমা তার সহকারী হিসাবে দৈনিক মজুরিতে ক্যাজারী মারমা ও মংমংচাই মারমাসহ পাঁচজনকে নিয়ে কাজ করতে যান। কিন্তু মংমংচাই মারমা মজুরির টাকা আগাম নিয়ে কাজে গেলেও কাজ না করে মদ্যপান করতো।

মং মং চাই মারমার সঙ্গে আপ্রুসে মারমার এ নিয়ে ঝগড়া হয়। ঝগড়ার একপর্যায়ে মঙ্গলবার (৭ মে) রাত আনুৃমানিক ৯টায় খাওয়াদাওয়া সেরে ঘুমানোর সময় হঠাৎ মংমংচাই মারমার (৩২) হাতে থাকা ছুরি দিয়ে আপ্রুসে মারমাকে আঘাত করে। ঘটনাস্থলেই আপ্রুসে মারমা মারা যান। দুজনের ধস্তাধস্তিতে বাকিরা আপ্রুসে মারমাকে রক্ষা করতে এগিয়ে আসলে ক্যাজারী মারমাও গুরুতর আহত হন। পুলিশ পরে ঘটনাস্থলে গিয়ে খুন হওয়া আপ্রুসে মারমার লাশ ও আহত ক্যাজারী মারমাকে উদ্ধার করে।

খুন করার পর মংমংচাই মারমা পালিয়ে যায়। মংমং চাই মারমা বরকল সদরের কেয়াং পাড়ার কার্বারী মংহ্লাচিং মারমার বড় মেয়ের জামাই। তার বাড়ি বান্দরবান জেলায় বলে জানা গেছে।

বরকল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফজল আহম্মদ খান জানান, ঘটনার খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত আপ্রুসে মারমার লাশ ও আহত ক্যাজারী মারমাকে উদ্ধার করে নিয়ে আসে।

তিনি আরো জানান, থানায় মংমংচাই মারমার বিরুদ্ধে হত্যা মামলা করেছেন নিহত আপ্রুসে মারমার বড় ভাই মংহ্লাপ্রু মারমা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!