বন্ধুত্ব জোড়া লাগানোর ৮ উপায়

খুব কাছের বন্ধু, ভালোবাসার মানুষ যখন অবহেলা করেন তখন সবচেয়ে বেশি দুঃখ হয়। আর তার থেকেও বেশি অসহনীয় হয়ে ওঠে পরিস্থিতি যখন বন্ধু আপনার সঙ্গে অবহেলার কারণ নিয়েও কথা বলতে চান না। আপনার সঙ্গে কি এমনটা হয়েছে? আপনি চাইছেন আবার সম্পর্ক জোড়া লাগাতে? যদি বন্ধুত্ব নষ্ট করতে না চান তাহলে এই আট উপায় চেষ্টা করে দেখুন।
u28473_299533_620287
১. ভেবে দেখুন ঠিক কোন কথা আপনি বলেছেন বা কী করেছেন যা ওর খারাপ লেগেছে তা ভেবে দেখুন। বোঝার চেষ্টা করুন কেন খারাপ লাগতে পারে।

২. যদি আপনার ফোন না তোলেন বা সোশ্যাল মিডিয়ায় ব্লক করে দিয়ে থাকেন, তাহলে টেক্সট বা ইমেল করে কারণ জানতে চান। যদি আপনি কারণ না বুঝতে না পারেন তাহলে অবশ্যই আপনি জি়জ্ঞাসা করতেই পারেন।

৩. যদি কোনো ভাবেই আপনার সঙ্গে বন্ধু কথা বলতে না চান তাহলে কিছু দিন সময় দিন। অপেক্ষা করুন। এটা খুবই বিরক্তিকর।কিন্তু এতে হয়তো কিছু দিন পর আপনার বন্ধুই যোগাযোগ করতে চাইবেন।

৪. রাগ বা বিরক্তি প্রকাশ করবেন না। বন্ধুর সঙ্গে কথা বলা শুরু করতে চাইলে নম্রভাবে টেক্সট করুন।

৫. অন্য কোনো বন্ধুর সাহায্য নিতে পারেন। তবে তিনি বন্ধু যেন আপনাদের দু’জনেরই খুব ভালো বন্ধু হন। যাতে দু’জনের সম্পর্ক বুঝে, দু’জনেরই দৃষ্টিভঙ্গি বুঝতে পারেন। সম্পর্ক জোড়া লাগাতে সাহায্য করতে পারেন।

৬. যদি দু’জনের সম্পর্ক আপনার কাছে গুরুত্বপূর্ণ হয় তাহলে ক্ষমা চেয়ে নিন। নিজের ভুল না থাকলেও সরি বলুন। এতে চিঁড়ে না ভিজলেও নিজের দিক থেকে স্বচ্ছ থাকতে পারবেন।

৭. যদি কোনো কিছুই কাজ না দেয় তাহলে মাথা থেকে কিছু দিন এই চিন্তা বের করুন। এ মানে এই নয় যে আপনি সম্পর্ক জোড়া লাগাতে চাইছেন না, কিন্তু এটা নিয়ে ভাবতে থাকলে অযথা স্ট্রেস বাড়বে।

৮. যদি বন্ধু জেদ ধরেই বসে থাকেন, তাহলে একটু কঠোর হন। আপনার বন্ধু আপনার অনুভূতির তোয়াক্কা করেন না। আপনিও দূরত্ব বজায় রাখুন।

সূত্র : ওয়েবসাইট

এ এস / জি এম এম / আর এস পি ::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!