বকেয়া বেতনের দাবিতে রয়েল টেক্স শ্রমিকদের সড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবি ও সাধারণ ছুটিতে বেতন কর্তন এবং শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টস প্রতিষ্ঠান রয়েল টেক্স লিমিটেডের শতাধিক শ্রমিক।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ৯টা থেকে তারা চট্টগ্রামের কুলগাও স্কুল সংলগ্ন সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেন।

এদিকে শ্রমিকদের বিক্ষোভের ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ তাদেরকে সরিয়ে দিলে শ্রমিকরা কারখানার গেইটে জড়ো হয়।

দুপুরে রয়েল টেক্স লিমিটেড কোম্পানির কর্মচারী জোসনা আক্তার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আইডি কার্ড রেখে দিয়ে বেতন দিয়ে দিচ্ছে। এতে বুঝা যাচ্ছে চাকরি আর নেই। এ দুর্যোগের সময়ে আমরা কোথায় যাবো, কি খাবো?

শ্রমিক সেলিম উদ্দিন বলেন, সরকারি সাধারণ ছুটির মধ্যে বেতন না দেওয়ার জন্য কোম্পানি এ কাজ করছে। এতে চরম দুর্ভোগে পড়তে হবে গার্মেন্টস শ্রমিদের।

এ প্রসঙ্গে বায়েজিদ থানা এএসআই রাজিব চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বলেছি। বেতন ভাতার বিষয়টি কারখানার অভ্যান্তরীন বিষয়। সেটি কারখানায় বসে ঠিক করার জন্য অনুরোধ জানিয়েছি শ্রমিকদের।

যোগাযোগ করা হলে রয়েল টেক্স গার্মেন্টসের এইচআর পরিচয় দিয়ে শাদাত হোসেন বলেন, যে সব শ্রমিকদের আইডি কার্ড রেখে দেওয়া হচ্ছে তাদের পরে ফোন করে চাকরিতে আনা হবে। কোন শ্রমিক ছাটাই হচ্ছে না।

এএস/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!