বউ খুনের আসামি সঙ্গে নিয়ে ভোটের মাঠে ‘সিডিএ’ ছালাম

স্ত্রী হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিকে সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচারণা করছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম-৮ আসনে স্বতন্ত্র প্রার্থী আবদুচ ছালাম।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) চান্দগাঁও থানার সিঅ্যান্ডবি মোড়ে চট্টগ্রাম-৮ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুচ ছালাম কেটলি মার্কায় প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধনের সময় দেখা গেছে এমন চিত্র।

নির্বাচনী কার্যালয় উদ্বোধনের সময় তার পাশেই বসে ছিলেন চান্দগাঁও থানার গোলাম আলী নাজির বাড়ির মো. সরওয়ারুল আলম চৌধুরী। সরওয়ারুল স্ত্রী খুনের মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি।

২০২২ সালের ১৮ জুলাই চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ জসিম উদ্দিনের আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন। এছাড়া অন্য একটি ধারায় তাকে পাঁচ বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেন। এ মামলায় অপর দুই অভিযুক্ত খালাস পান।

জানা গেছে, ১৯৯৪ সালের ২৪ নভেম্বর চান্দগাঁও থানাধীন গোলাম আলী নজির বাড়ি এলাকায় লুৎফুন্নেছা খানম নিলুর উপর নির্যাতনের ঘটনা ঘটে। এতে তার মৃত্যু হয়। দায় এড়াতে সেদিন তার স্বামী সরওয়ারুল আলম চৌধুরী, তার ভাই মাহফুজুর রহমান ও অপর সহযোগী রফিকুল ইসলামসহ নিলুর লাশ বাথরুমে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করেন। পরের দিন নিলুর পিতা মুহাম্মদ ঈসমাইল তাদের তিনজনের বিরুদ্ধে মামলাটি করেন। পরবর্তীতে ১৯৯৯ সালের ১২ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চেয়েও না পেয়ে ছালাম চট্টগ্রাম-৮ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে কেটলি মার্কায় আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি নিয়ে প্রচারণায় যাওয়ার বিষয়ে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী আবদুচ ছালাম বলেন, ‘মিটিংয়ে আছি। পরে ফোন দেন।’

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!