ফেসবুকে সমকামী গ্রুপে ফাঁদ পেতে তরুণদের টাকা হাতিয়ে নেয় তারা

ফেসবুকে সমকামী গ্রুপ খুলে পরিকল্পিত ভাবে লোকজনকে জিম্মি করে ছিনতাই ও টাকা আদায় করা একটি গ্রুপের দুই সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রামের কোতোয়ালী থানা পুলিশ।

এছাড়া নিয়মিতভাবে এই ধরনের অপরাধ সংগঠিত করা ৬ সদস্যের এই চক্রের বাকিদের গ্রেফতারের চেষ্টাও করছে কোতোয়ালী থানা পুলিশ।

ফেইসবুকের মাধ্যমে ‘CHITTAGONG GAY COMMUNICATION (সমকামিতা)’ নামক গ্রুপ খুলে মেসেঞ্জার চ্যাটিংয়ে এক যুবককে কাজীরদেউরী দেখা করতে এনে মারধর করে টাকা ও মোবাইল ছিনতাইয়ের পর ভিকটিম ওই যুবক থানার টহল টিমের দ্বারস্থ হলে তাকে নিয়ে অভিযান চালিয়ে ওই দুই কিশোরকে গ্রেপ্তার করে পুলিশ।

রোববার (২৩ মে) পুলিশের হাতে আটক হওয়া ওই দুই কিশোর হল অর্পণ বড়ুয়া (১৭) ও রাকিবুল ইসলাম প্রকাশ আলিফ (১৬)।

কোতোয়ালী থানা সূত্রে জানা গেছে, নিজাম উদ্দিন নামে এক যুবক গত ‘CHITTAGONG GAY COMMUNICATION (সমকামিতা)’ নামে একটি গ্রুপে যুক্ত হন। সেখানেই অর্পন বড়ুয়ার সাথে চ্যাট করে পরে দেখা করার জন্য নিজামকে কাজীরদেউরী আসতে বলেন অর্পন। দেখা করতে গেলে আগে থেকে সেখানে অবস্থান করা ৫ জনের একটি গ্রুপ নিজামকে জিম্মি করে মারধর করে তার মোবাইল নিয়ে নেয়। পরে তার মোবাইল থেকে তার স্ত্রীকে ফোন করে ১০ হাজার টাকা চাঁদাও দাবি করে তারা। পরে নিজামের স্ত্রী টাকা দিতে রাজি না হলে তাকে মারধর করে তারা ছেড়ে দেয়।

ছাড়া পেয়েই নিজাম কাজির দেউরী মোড়ে এসে ওইসময় মোড়ে অবস্থান করা কোতোয়ালী থানার টহল টিমের উপ পরিদর্শক মো. মেহেদী হাসানের নিকট ঘটনার জানালে তিনি নিজামকে সঙ্গে নিয়ে কাজির দেউরী ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে এই ঘটনায় জড়িত দুইজনকে গ্রেপ্তার করেন। এসময় অর্পনের কাছ থেকে নিজামের মুঠোফোনও উদ্ধার করে পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘গ্রেফতার হওয়া আসামীরা এই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। এই ঘটনায় জড়িত বাকি ৪ জনের নাম পরিচয়ও দিয়েছে তারা। গ্রেফতার হওয়া দুই জনসহ মোট ৬ জনকে আসামী করে এই ঘটনায় কোতোয়ালী থানাতে একটি মামলাও দায়ের করেছেন ভিকটিম নিজাম। জড়িত বাকি চারজনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এআরটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!